নিষ্ঠাবান সেবক হিসেবে জনগণের আস্থা অর্জনের আহ্বান প্রধানমন্ত্রীর

11

pmসেবা প্রত্যাশীদের সর্বোত্তম আইনগত সহায়তা প্রদানের মাধ্যমে নিষ্ঠাবান সেবক হিসেবে জনগণের আস্থা অর্জন করার জন্য পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বুধবার পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে এক বাণীতে তিনি এ আহবান জানান।
প্রধানমন্ত্রী বলেন, জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য পেশাদারিত্ব, মানবিক মূল্যবোধ ও নিরপেক্ষতা বজায় রেখে কাজ করবেন। বাংলাদেশ পুলিশের প্রতিটি কর্মকর্তা-কর্মচারি জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে সেবা, ত্যাগ ও দেশপ্রেমের মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে সচেষ্ট হতে পুলিশ বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে পুলিশ বাহিনী মহান মুক্তিযুদ্ধে সর্বপ্রথম ঢাকার রাজারবাগে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলার বিষয়টি আবারো স্মরণ করে শেখ হাসিনা বলেন, এ দেশ স্বাধীন করার ক্ষেএে তত্কালীন পুলিশ বাহিনীর বাঙালি সদস্যরা গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি আরো বলেন, অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা করা ছাড়াও সন্ত্রাস ও অপরাধ দমন, আর্থ-সামাজিক স্থিতিশীলতা বজায় রাখা এবং গণতন্ত্র ও মানবাধিকার রক্ষার মাধ্যমে সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশ পুলিশের সদস্যরা সফলতার স্বাক্ষর রাখছেন।
আনন্দমুখর পরিবেশে পুলিশ সপ্তাহ-২০১৪ উদযাপিত হচ্ছে জেনে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন এবং এ উপলক্ষ্যে তিনি বাংলাদেশ পুলিশের বর্তমান ও প্রাক্তন সদস্যদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি পুলিশ সপ্তাহ ২০১৪ উপলক্ষ্যে আয়োজিত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here