নির্বাচনী নাটকের অবসান শুক্রবার:তথ্যমন্ত্রী

12

Inu vaiনির্বাচনের সময় সবাই একটা নাটকের মধ্যে থাকে। তবে এই নাটক শুক্রবার বিকাল চার টার মধ্যে শেষ হবে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) ত্যাগ করার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে প্রতিনিধি দলের মাধ্যমে ‘লাঙ্গল’ প্রতীক কাউকে বরাদ্দ না দেয়ার জন্য ইসিতে আবেদন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

এ বিষয়টি নিয়ে ইনুর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘জাতীয় পার্টি নির্বাচনে আসবে। তবে শেষ নাটক দেখতে আমাদের সবাইকে শুক্রবার বিকেল পর্যন্ত অপেক্ষা করতে হবে। নির্বাচনের সময় সবাই একটা নাটকের মধ্যে থাকে। এ নাটকের অবসান হওয়ার পর কাল বিকেলেই জানা যাবে কে নির্বাচনে যাবে, আর যাবে না।’

তিনি বলেন, এবারের নির্বাচনে ১১০৭টি মনোনয়নপত্র জমা পড়েছিলো। এর মধ্যে আমারটাও রয়েছে। ইসিতে তিনি সিইসির সঙ্গে সাক্ষাত্ করেন। তবে সাক্ষাতের বিষয় নিয়ে সাংবাদিকদের তেমন কিছু বলেননি।

গত বুধাবার তথ্যমন্ত্রী, তার ব্যাক্তিগত ও পারিবারিক নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানিয়ে ইসিতে আবেদন করেছেন। আবেদনে তিনি বলেছিলেন, তার ওপর স্বাধীনতা বিরোধী একটি চক্র আক্রমণ করতে পারে। যারাই কিনা ৫ জুন দারুস সালাম রোড়ে বাসভবন ও ৫ সেপ্টেম্বরে যুক্তবাজ্যের একটি অনুষ্ঠানে তার ওপর হামলা চালায়। তাই তিনি কুষ্টিয়া ও ঢাকাতে জীবনের নিরপত্তার নিশ্চিতে নির্বাচনী আচরণ বিধি মেনে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। এরপরেও কুষ্টিয়ার ভেড়ামারায় মন্ত্রীর গ্রামের বাড়িতে রাত ২ টার দিকে দুর্বৃত্তরা পেট্রোলবোমা হামলা চালায়। তবে নির্বাচন কমিশন তথ্যমন্ত্রীর নিরাপত্তা জোরদারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পত্র দিতে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here