নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন প্রধানমন্ত্রী ‘রূপকল্প বাস্তবায়ন হচ্ছে প্রধান লক্ষ্য’

14

image_96930আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আজ শনিবার বিকেল সাড়ে তিনটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনি ইশতেহার ঘোষণা করেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের লক্ষ্য উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তোলা। রূপকল্প ২১ বাস্তবায়ন হচ্ছে প্রধান লক্ষ্য। সংসদকে কার্যকর করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে। ২০৪১ সালের মধ্যে অর্থনীতিকে দৃঢ় করে দেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করা হবে।

ইশতেহার ঘোষণায় তিনি বলেন, দলমত নির্বিশেষে সবার মধ্যে ঐক্যমত প্রতিষ্ঠা করা হবে। যুদ্ধাপরাধীদের রক্ষায় যারা হত্যা, অগ্নিসংযোগ ও লুণ্ঠন করছে তাদের বিচার করা হবে। যুদ্ধাপরাধীদের বিচারসহ সব ক্ষেত্রে ন্যায়বিচার নিশ্চিত করা হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি শান্তিপূর্ণ ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্র গড়ে তোলাই হচ্ছে চূড়ান্ত লক্ষ্য। গণতন্ত্রকে সমুন্নত রাখা। ক্ষমতা বিকেন্দ্রীকরণসহ নির্বাচনী ব্যবস্থার সংস্কার অব্যাহত থাকবে।

তিনি বলেন, ২০৫০ সালের মধ্যে দেশকে বিশ্বের প্রথম সারির দেশে নিয়ে আসা আমাদের দীর্ঘমেয়াদি লক্ষ্য। এই লক্ষ্যেই বিভিন্ন ধাপে পরিকল্পনা নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here