নতুন সরকারের সঙ্গে থাকবে যুক্তরাষ্ট্র

19

USA 1বিগত নির্বাচনে স্বচ্ছতা এবং নিরপেক্ষতা নিয়ে হতাশা প্রকাশ করলেও বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডেপুটি মুখপাত্র মেরি হার্ফ জানান, নতুন সরকারের সঙ্গে কাজ অব্যাহত রাখবে তার দেশ।

হার্ফ আরো বলেন, অবশ্যই নির্বাচিত সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র। তবে এরই মধ্যে নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান স্পষ্ট করে তোলা হয়েছে। নতুন সংসদের প্রায় অধিকাংশ আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়নি বা কেবল প্রতীকী প্রতিদ্বন্দ্বী থাকায় এই নির্বাচনে বাংলাদেশের জনগণের ইচ্ছার বিশ্বাসযোগ্য প্রতিফলন হয়নি বলে মার্কিন যুক্তরাষ্ট্র মনে করে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের কাছে মার্কিন উদ্বেগ আরো পরিষ্কার করা হবে।

শেখ হাসিনা সরকারের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র কাজ অব্যাহত রাখবে কি-না, এমন প্রশ্নের জবাবে মেরি হার্ফ বলেন, অবশ্যই বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে নির্বাচনের বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্বেগের বিষয়টিও পরিষ্কারভাবে তুলে ধরা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here