দেশে প্রাকৃতিক ইতিহাসনির্ভর জাদুঘর নির্মাণ করা হবে : প্রধানমন্ত্রী

11

pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাকৃতিক ইতিহাসনির্ভর (ন্যাচারাল হিস্টোরিক্যাল মিউজিয়াম) জাদুঘরের পাশাপাশি দেশে আরো একটি অত্যাধুনিক জাদুঘর নির্মাণ করা হবে।
সংস্কৃতিকবিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে জাতীয় জাদুঘরের চার সদস্যের একটি প্রতিনিধিদল আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা করতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল বলেন, প্রধানমন্ত্রী এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সংস্কৃতি মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন।
অনুষ্ঠানে জাতীয় জাদুঘরের মহাপরিচালক কামরুন নাহার খানম প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ২০১২-১৩ অর্থবছরের জাতীয় জাদুঘরের বার্ষিক রিপোর্ট ও অন্যান্য প্রকাশনা হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ, সংস্কৃতিবিষয়ক সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, জাতীয় জাদুঘর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজুর রহমান এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ (সিএজি) মাসুদ আহমেদ আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাঁর কাছে ১৭টি অডিট রিপোর্ট পেশ করেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জানান, সিএজি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি কার্যক্রমভিত্তিক অডিট রিপোর্ট, দুটি ইস্যুভিত্তিক অডিট রিপোর্ট, ছয়টি বিশেষ অডিট রিপোর্ট, ছয়টি বার্ষিক রিপোর্ট এবং দুটি অ্যাডজাস্টমেন্ট রিপোর্ট হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here