ঢাকা বোর্ডের এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ৮ জুন

18

dhaka board logoপ্রশ্নপত্র ফাঁসের কারণে স্থগিত হওয়া ঢাকা বোর্ডের এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ৮ জুন অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ে সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান। পরীক্ষাটি আজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ ঘটনায় সার্বিক তদন্তের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোহরাব হোসেইনের নেতৃত্বে সাত সদস্যের একটি কমিটি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে ১৫ কার্যদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এ ঘটনায় কাউকেই ছাড় দেওয়া হবে না।

এদিকে ঘটনা তদন্তে আজ ঢাকা বোর্ডের সচিব আবদুস সালাম হাওলাদারকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ঢাকা বোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

গতকাল বুধবার রাতে হঠাৎ করেই পরীক্ষা স্থগিত করার এ সিদ্ধান্ত জানানো হয়। গতকাল সারাদিন বিভিন্ন মহল থেকে প্রশ্নপত্র ফাঁস হয় বলে অভিযোগ ওঠে। মুঠোফোনের এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে বিষয়টি দ্রুত ছড়িয়ে পড়ে। পরে ঢাকা বোর্ড বিষয়টি জানতে পেরে মূল প্রশ্নপত্রের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্র মিলিয়ে প্রাথমিকভাবে এর সত্যতা খুঁজে পায়। এ কারণে শুধু ঢাকা বোর্ডে আজকের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষাটি স্থগিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here