ডিএসসিসি কর্মকর্তাকে পেটানো পুলিশকে সাময়িক বরখাস্ত

26
J News
ডিএসসিসি কর্মকর্তাকে পেটানো পুলিশকে সাময়িক বরখাস্ত

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বিকে নির্যাতনের ঘটনায় মোহম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারকে গতকাল শনিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার একথা জানান। এর আগে রাব্বিকে নির্যাতনের বিষয়টি প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় মাসুদকে প্রত্যাহার করা হয়েছিল।

এদিকে, গত শুক্রবার ভোরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা পরিদর্শক বিকাশ চন্দ্র দাসকে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্য এসআই আরশাদ হোসেন আকাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে ঘটনা দু’টি তদন্তে পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (আইসিটি) ব্যারিস্টার হারুন অর-রশিদকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। পুলিশের বেধড়ক পিটুনির শিকার বিকাশ চন্দ্র দাসকে ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। বিকাশের ভাই লিটন বলেন, শুক্রবার বিকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিত্সকরা রোগীকে আইসিইউ’তে নেয়ার পরামর্শ দেন। কিন্তু হাসপাতালে আইসিইউ ফাঁকা না থাকায় তাকে সন্ধ্যায় ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্সকরা জানিয়েছেন, ২৪ ঘন্টা পার না হলে রোগীর সার্বিক বিষয়ে কোন মন্তব্য করা যাবে না।

অন্যদিকে, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মানসিক বিভাগে চিকিত্সাধীন। চিকিত্সকরা বলছেন, শারীরিক যন্ত্রণার সাথে মানসিক চাপ  থেকে বাচাঁর জন্য তাকে প্রচুর ঘুমাতে হবে। কিন্তু বেশিক্ষণ ঘুমাতে পারছেন না। ক্ষণে ক্ষণে তিনি কান্নাকাটি করছেন। শনিবার রাতে পুলিশের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার হারুন-অর-রশিদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন গোলাম রাব্বির বক্তব্য নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here