টিআইবির নির্বাচন নিয়ে প্রশ্ন, কার স্বার্থে : নাসিম

14

nasimআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সাম্প্রতিক প্রতিবেদনের সমালোচনা করে প্রশ্ন তুলেছেন তাদের নতুন করে নির্বাচনের দাবি কার স্বার্থে এবং কেন। আজ দলের ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন তুলেন। নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশে শান্তিময় পরিবেশ বিরাজ করছে, সেই মুহূর্তে টিআইবি ও সুজনের মত বেসরকারি সংস্থা কেন নতুন করে নির্বাচনে দাবি করছে। কেন বর্তমান সংসদকে বিরোধী দলবিহীন বলে আখ্যায়িত করছে তা বোধগম্য নয়।
নবম সংসদে বিএনপি বিরোধী দল ছিল তাদের কী ভূমিকা ছিল এ নিয়ে প্রশ্ন করেন নাসিম। তারা তো সরকারের গঠনমূলক কোনো সমালোচনা করেনি। আর বর্তমান বিরোধী দল গঠনমূলক সমালোচনা করে সরকারের সহযোগিতা করছে। অযাচিত সমালোচনা থেকে বিরত থেকে গঠনমূলক সালোচনা করতে টিআইবি ও সুজনের প্রতি আহ্বান জানান তিনি।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশ বর্তমান সরকারে সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। তাদের কাছে সরকারের গ্রহণ যোগ্যতা রয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ের সহিংসতার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সহিংসতার পরও মানুষ ভোট দিয়েছে। সাংবিধানিকভাবেই সরকার গঠন হয়েছে। জামায়াতের মন রক্ষা করতেই বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়নি।
উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি উপজেলা পদ্ধতি ভেঙ্গে দিয়েছিল। আজ নিজেদের অনৈক্য দূর করতে নির্বাচনে অংশ নিয়েছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই। নির্বাচনে সহিংসতা প্রসঙ্গে নাসিম বলেন, উপমহাদেশে স্থানীয় সরকার নির্বাচনেও সহিংতা ঘটে। বাংলাদেশেও ঘটেছে। তবে এটি বিক্ষিপ্তভাবে। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণের মন জয় করুন। জামায়াতের মন জয় করতে গিয়ে নিজেদের অস্তিত্ব বিপন্ন করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here