টাঙ্গাইলে মর্টার বিস্ফোরণে ২ সেনা ৩ বিজিবি সদস্য নিহত

25

Tangailটাঙ্গাইলের ঘাটাইলে বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ)অস্ত্র প্রশিক্ষণ চলাকালে মর্টার বিস্ফোরণে দুই সেনা সদস্য ও তিনজন বিজিবি সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। আজ বুধবার দুপুর ১২টার দিকে ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বিজিবি সদস্যরা হলেন-মোহাম্মদ আলী, আবু সুফিয়ান ও একরামুল হক। সেনা সদস্যদরা হলেন- মোহাম্মদ আলী ও আবু সুফিয়ান।

দুর্ঘটনার বিষয়ে আইএসপিআর-এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মর্টার ফায়ারিং এর সময় দুর্ঘটনাবশত মর্টার শেল বিস্ফোরণে সেনাবাহিনীর দুইজন এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) র তিনজন সদস্য নিহত হন। নিহত সেনা সদস্যরা ফায়ারিং রেঞ্জ রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন। এ সময় একজন অফিসার ও ১০ জন বিজিবি সদস্য আহত হয়েছেন। উদ্ধারকাজ চলছে এবং গুরুতর আহত সাতজনকে ঢাকা সিএমএইচ- এ স্থানান্তরিত করা হচ্ছে।

ঘাটাইল থানার ওসি ফজলুল কবির জানান, সেনানিবাসের ফায়ারিং রেঞ্জের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের প্রশিক্ষণ চলছিল। দুপুরে একটি মর্টার শেল বিস্ফোরণ হয়। এতে দুজন সেনা সদস্য ও তিনজন বিজিবি সদস্য নিহত হয়েছেন।

টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (গোপালপুর সার্কেল) আবু হাসনাত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবির প্রশিক্ষণের সময় ৮২ মিলিমিটার মর্টার শেল বিস্ফোরিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here