জেএসসি জেডিসি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পেছালো

12

হরতালের কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) ৪ ও ৬ নভেম্বরের পরীক্ষা পিছিয়েছে।

৪ নভেম্বরের জেএসসির বাংলা প্রথম পত্র এবং জেডিসির কোরআন মাজীদ ও তাজবিদ পরীক্ষা ৮ নভেম্বর শুক্রবার দুপুর সোয়া ২টা থেকে সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর ৬ নভেম্বরের জেএসসির বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ৯ নভেম্বর শনিবার সকাল ১০ থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওই দিন জেডিসির আরবি প্রথম পত্রের পরীক্ষা সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। অন্যান্য পরীক্ষার তারিখ অপরিবর্তিত থাকবে।

গতকাল রবিবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ পরীক্ষা পেছানোর এ সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, আমরা পরীক্ষার্থীদের হিংস্রতার মুখে ফেলে দিতে পারি না।

সাংবাদিক সম্মেলনে শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিছিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাও

হরতালের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চারটি পরীক্ষাও পেছানো হয়েছে। ৫ ও ৬ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের চারটি পরীক্ষা হওয়ার কথা ছিল। ৫ নভেম্বরের ২০১২ সালের স্নাতক প্রথম বর্ষের পরীক্ষা ৯ নভেম্বর সকাল ৯টায় শুরু হবে। একই দিনের ২০১১ সালের চতুর্থ বর্ষের পরীক্ষা ৭ নভেম্বর সকাল ৯টায় এবং ২০১০ সালের এমবিএ দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা ৭ নভেম্বর সকাল ১০টায় শুরু হবে। ৬ নভেম্বরের ২০১২ সালের বিবিএ দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের পরীক্ষা ৭ নভেম্বর সকাল ৯টায় শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here