জিয়াউর উত্থানের জন্য আ. লীগই দায়ী : সমাজকল্যাণমন্ত্রী –

14

mohoshin-aliবিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের উত্থানের জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। তিনি বলেন, যুদ্ধ করলাম আমরা আর বীর উত্তম, বীর প্রতীক খেতাব নিলো সেনাবাহিনী। এজন্যই জিয়াউর রহমানের উত্থান। আওয়ামী লীগ নেতারা এজন্য দায়ী। তখনকার নেতারা দায়ী।  বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় মন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, ছাত্রলীগের তৎকালীন নেতাদের বীর উত্তম, বীর প্রতীক খেতাব দেওয়া উচিৎ। তারাই জাতিকে যুদ্ধে নিয়ে গেছে। এটা ছিলো জনযুদ্ধ। বঙ্গবন্ধুর নামে লাল ঘোড়া দাবড়ে দেয়ার কথা ছড়ানো হয়েছে। তারা অনেকেই এখানে আছে। বুকে ব্যাথা নিয়ে সংসদে এসেছি।
গত ৫ জানুয়ারির নির্বাচনে ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের বিষয়ে বিএনপির প্রতি চ্যালেঞ্জ জানিয়ে সৈয়দ মহসিন আলী বলেন, আমি চ্যালেঞ্জ জানালাম, আপনারা আসেন এই ১৫৩টি আসনে আবারও নির্বাচন করেন। ইউ উইল ডেফিনেটলি লুজ।
এ সময় মহসীন আলীকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ১৮ মিনিট সময় দিলেও এক দফা সময় বাড়িয়ে দেন। সময় বাড়ায় দেওয়ার পর তিনি বলেন, দেশ এবং দেশের বাইরে অনেক ষড়যন্ত্র হচ্ছে। জামাত-বিএনপি লবিস্ট নিয়োগ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here