জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া চূড়ান্ত: তথ্যমন্ত্রী

19

inuতথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘টেলিভিশন ও বেতারের কার্যক্রম তদারকি ও নিয়ন্ত্রণে জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া চূড়ান্ত করা হয়েছে। আগামী ১০-১৫ দিনের মধ্যে এটি অনুমোদনের জন্য মন্ত্রিসভায় উত্থাপন করা হবে।’

আজ রবিবার সকালে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় সম্প্র্রচার নীতিমালা-২০১৩-এর খসড়া চূড়ান্তকরণ করতে আয়োজিত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন—প্রস্তাবিত নীতিমালার আলোকে আইনের মাধ্যমে আগামী ৩ মাসের মধ্যে একটি স্বাধীন সম্প্রচার কমিশন গঠন করা হবে। ওই কমিশন একটি সমন্বিত নীতিমালা প্রণয়ন করে টেলিভিশন ও বেতারের লাইসেন্স দেয়ার জন্য সরকারকে সুপারিশ করবে।

১৩ পৃষ্ঠার খসড়া সম্প্রচার নীতিমালার ছয়টি অধ্যায়ে সম্প্র্রচার নীতিমালার পটভূমি, সম্প্রচার লাইসেন্স, অনুষ্ঠান সম্প্রচার-সংক্রান্ত, বিজ্ঞাপন সম্প্র্রচার-সংক্রান্ত, অনুষ্ঠান সম্প্রচারের অনুপযুক্ততা এবং সম্প্রচার কমিশনের ব্যাপারে বিশদভাবে ব্যাখ্যা-বিশ্লেষণ দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় সম্প্রচার নীতিমালা কমিটির সভাপতি ও তথ্যসচিব মরতুজা আহমদ, প্রধান তথ্য কর্মকর্তা আমিনুল ইসলাম, বিটিভির মহাপরিচালক ম. হামিদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here