জাতি পুলিশের বীরত্বপূর্ণ অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করবে : রাষ্ট্রপতি -।

13

president hamidরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জনগণের জানমাল ও গণতন্ত্র রক্ষায় পুলিশের বীরত্বপূর্ণ অবদানকে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে। আজ বুধবার পুলিশ সপ্তাহ-২০১৪ উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।
আবদুল হামিদ বলেন, জনগণের জানমাল ও গণতন্ত্র রক্ষায় পুলিশ বাহিনীর অনেক সদস্য জীবন উত্সর্গ করেছেন এবং আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছেন অনেকেই। তাদের এ বীরত্বপূর্ণ অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে। বিগত বছরগুলোতে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পুলিশ বাহিনীর সাফল্যে উল্লেখ করে তিনি বলেন, সাম্প্রতিক সময়েও সহিংসতা প্রতিরোধ, শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা বিধানে এ বাহিনীর সদস্যরা গৌরবময় ভূমিকা রেখে চলেছে।
একটি গণতান্ত্রিক রাষ্ট্রের অভ্যন্তরীণ শান্তিত-শৃঙ্খলা ও জননিরাপত্তা বিধানের দায়িত্ব পুলিশ বিভাগের ওপর অর্পিত আছে উল্লেখ করে রাস্ট্রপতি বলেন, বাংলাদেশের মত একটি উন্নয়নশীল দেশের অগ্রগতি অব্যাহত রাখার ক্ষেত্রে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশ পুলিশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্বপালনের মধ্য দিয়েই বিশ্ববাসীর প্রশংসা অর্জন করেছে। এতে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে পুলিশ বাহিনীর সদস্যদের সচেষ্ট থাকতে হবে।
তিনি আশা প্রকাশ করে বলেন, পুলিশের আধুনিকায়ন ও এই বাহিনীর সদস্যদের দক্ষতা বাড়িয়ে পুলিশকে আরও জনমুখী, প্রযুক্তি নির্ভর ও জনগণের আস্থার প্রতীক হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টা অব্যাহত থাকবে।
রাষ্ট্রপতি বাণীতে মহান স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রহরে রাজারবাগ পুলিশ লাইন্সর প্রতিরোধকারী বীর পুলিশ সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, তাদের সর্বোচ্চ আত্মত্যাগ জাতিকে গৌরবান্বিত ও মহিমান্বিত করেছে। তিনি পুলিশ সপ্তাহ-২০১৪ উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সঙ্গে তিনি পুলিশ সপ্তাহ-২০১৪ এর সার্বিক সাফল্য কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here