জাতির পিতাকে নিয়ে কটূক্তি বন্ধে আইন হবে: নাসিম

12

nasim vaiআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীত ও জাতির পিতাকে নিয়ে কেউ যাতে কটূক্তি করতে না পারে সে জন্য নতুন আইন প্রণয়ন করা হবে। এ ধরনের অপরাধের জন্য নতুন আইনে কঠোর শাস্তির বিধান রাখা হবে।

আজ শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন’ আয়োজিত ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, এদেশে বারবার বঙ্গবন্ধুকে ছোট করার চেষ্টা করা হয়েছে। ইতিহাস বিকৃতির অপতত্পরতা চলেছে। কিন্তু সত্যকে ঢাকা যায়নি। মেঘ কখনো সত্যকে ঢাকতে পারে না। বঙ্গবন্ধুকে যারা ছোট করতে চেয়েছেন তারা নিজেরাই ছোট হয়েছেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেন, আপনার নাবালক ছেলেকে থামান। বোধশক্তিহীন মানুষের বুদ্ধিতে আপনি বারবার ব্যর্থ হচ্ছেন। জনগণকে জিম্মি করে আন্দোলন করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। এখন মিথ্যাচার করেও সফল হবেন না। আপনি কী পরাজিত শক্তিকে ফিরিয়ে আনাতে চান? তবে এতে আমাদের নয়, আপনাদেরই ক্ষতি হচ্ছে। দলের সিনিয়র নেতাদের কথা শুনে দল চালান। নাবালকদের কথা শুনে যা-ই করেন নিজের ক্ষতি করবেন না। বিএনপি নেত্রীর উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, মন্ত্রণালয়ে আমার চেম্বারে চা খাওয়ার দাওয়াত রইলো। সরকার পরিচালনায় কোন পরামর্শ থাকলে দেন। তবে আন্দোলনের অহেতুক হুমকি দিয়ে লাভ হবে না। আপনারা আন্দোলনে সফল হবেন না। আন্দোলন করে সফল হতে আওয়ামী লীগই জানে।

সংগঠনের সভাপতি লায়ন মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মিয়া মো. আব্দুল কুদ্দুস প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here