চাঁদাবাজীর অভিযোগে বরিশাল বিমানবন্দর থানার এসআই ক্লোজড

19
J News
চাঁদাবাজীর অভিযোগে বরিশাল বিমানবন্দর থানার এসআই ক্লোজড

নগরীর বিমানবন্দর থানার এসআই রেহান উদ্দিনকে চাঁদাবাজীর অভিযোগে পুলিশ লাইনস্-এ ক্লোজড করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র ডিবি’র সহকারি পুলিশ কমিশনার আবু সাঈদ।

জানা গেছে, নগরীর জিয়া সড়ক এলাকার বাসিন্দা মোকছেদ ও তার প্রবাসী বন্ধু সালাউদ্দিন গত ১ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮ টায় ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে উত্তোলন করেন। তারা মোটর সাইকেল যোগে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা অতিক্রমের সময়  এসআই রেহান তাদের গতিরোধ করে দু’জনের জ্যাকেটের কলার ধরে তাদের নাম ঠিকানা জানতে চান। এক পর্যায় জ্যাকেটের ভিতর এসআই রেহান  হাত ঢুকিয়ে প্যাকেট ভর্তি ইয়াবা বের করেন। লোকজন জড়ো হলে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিকটবর্তী নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে এসআই রেহান। অন্যথায় মাদক আইনে গ্রেফতারের হুমকি দেন।

তার হুমকি-ধমকিতে আতংকিত মোকছেদ নগদ ১১ হাজার টাকা দিয়ে তার প্রবাসী বন্ধুকে নিয়ে সেখান থেকে চলে যান। বিষয়টি লিখিত ভাবে জানানো হয় পুলিশ সদর দপ্তরসহ বিভিন্ন কর্তৃপক্ষের কাছে। একই সঙ্গে সংবাদ প্রকাশিত হয় স্থানীয় দৈনিকগুলোতে। এরই প্রেক্ষিতে গতরাতে তাকে পুলিশ লাইন্সে ক্লোজড করা হয়। বিএমপি’র পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে- অভিযোগ প্রমানিত হলে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল।

প্রসঙ্গত: এসআই রেহান কোতয়ালী মডেল থানায় কর্মরত থাকাকালে মটোর সাইকেল চোরাই সিন্ডিকেটের সঙ্গে জড়িয়ে পড়ে। এ নিয়ে অভিযোগ উঠলে তাকে ছয় মাস পূর্বে বিমান বন্দর থানায় বদলি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here