গণতন্ত্রের যাত্রা অব্যাহত রাখতে সংসদ প্রাণবন্ত করা হবে :স্পিকার

9

speakerজাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সংবিধান ও কার্য প্রণালীর মাধ্যমে সংসদ প্রাণবন্ত করা হবে। এ সংসদে বিরোধী দল গঠনমূলক সমালোচনা করবে। সংসদের মাধ্যমে বিরোধী দলের অংশগ্রহণে সরকারের জবাবদিহিতা নিশ্চিত করা হবে। দেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণ করাই হবে ১০ম সংসদের মূল লক্ষ্য। জেলার টুঙ্গিপাড়ায় গতকাল বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে জীবনমানের উন্নয়নে আইনের শাসন, স্বচ্ছতা ও সুশাসন সমুন্নত করে উন্নয়নের ধারা অব্যাহত রেখেই সংসদের কার্যক্রম সামনের দিকে এগিয়ে যাবে। আমাদের দেশ অর্থনীতিসহ সবদিক দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। রেমিটেন্স, জিডিপিসহ অর্থনীতির সব সূচকই বেড়েছে। মানুষের জীবন মানের উন্নয়ন হচ্ছে।

এ সময় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর চিফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে হুইপ আতিউর রহমান আতিক, শহীদুজ্জামান সরকার, মো. শাহাব উদ্দীন, মো. সোলায়মান হক জোয়াদ্দার (সেলুন) ও মো. ইকবালুর রহিম বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। সংসদ সদস্য, জাতীয় সংসদের পদস্থ কর্মকর্তা, প্রশাসনের পদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

‘দশম সংসদ গণতন্ত্রের

অভিযাত্রায় নব সংযোজন’

এদিকে আমাদের বিশেষ প্রতিনিধি জানান, দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অভিযাত্রায় নব সংযোজন। সাংবিধানিক কাঠামোর মধ্যে থেকে সরকার ও বিরোধী দলের সুদৃঢ় সম্পর্কের ভিত্তিতে দশম সংসদ কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ধানমন্ডির ৩২ নম্বরে গতকাল সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্পিকারের শ্রদ্ধা নিবেদনের পর ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মো. আতিউর রহমান আতিক, হুইপ মো. শহীদুজ্জামান সরকার, হুইপ ইকবালুর রহিম, হুইপ মো. শাহাব উদ্দিন ও হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here