খুলনায় বোমা মেরে বিদ্যুৎ অফিস উড়িয়ে দেয়ার পরিকল্পনা নস্যাৎ

19

image_91180খুলনা জেলার ফুলতলা উপজেলার বিদ্যুত্ অফিস বোমা মেরে উড়িয়ে দেয়ার পরিকল্পনা নস্যাত্ করে দিয়েছে পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে ছয়টি শক্তিশালী হাতবোমাসহ বিএনপি-জামায়াতের আট কর্মীকে গ্রেফতার করায় এ পরিকল্পনা নস্যাত্ হয়ে যায়। আজ শুক্রবার বেলা ১২টায় পুলিশ সুপার (এসপি) মো. গোলাম রউফ খান তার দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি আরো জানান, গত মঙ্গলবার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা রেল লাইন নাশকতায় ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায়ও এরা জড়িত। গ্রেফতারকৃতরা হলো, জামায়াত কর্মী মো. শাহজাহান শেখ (৩০), ফকির মো. মামুন (২৭), আজাদ শেখ (২৪), বিনে আমিন (২৮) ও শামীম শেখ (৪১) এবং বিএনপি কর্মী হুসাইন আহমেদ (২৬), নাজমুল গোলদার (২৪) ও কামরুজ্জামান মোল্লা (৫৫)। এ সময় আরো ১০/১২জন পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের মধ্যে জামায়াত কর্মী ফকির মো. মামুন জেএমবির সিরিজ বোমা হামলার মামলায় ছয় বছরের সাজাভোগ করেছেন।

এসপি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশ ফুলতলা উপজেলার বুড়িয়ারডাঙ্গা গ্রামের ৪ নম্বর ওয়ার্ড জামায়াতের আমীর ইব্রাহিম মেম্বারের বাড়িতে অভিযান চালায়। বিএনপি-জামায়াতের বৈঠক চলাকালে ছয়টি বোমাসহ পুলিশ আট কর্মীকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে বৈঠকে ফুলতলার বিদ্যুত্ অফিস বোমা মেরে উড়িয়ে দেয়ার পরিকল্পনা করা হয় বলে তারা জবানবন্দি দেয়। এ ঘটনায় আজ শুক্রবার ফুলতলা থানায় মামলা হয়েছে।

ব্রিফিংকালে উপস্থিত জামায়াত কর্মী মো. শাহজাহান শেখ বলেন, ”অবরোধে ৫২ জনের একটি টিম রেললাইনে নাশকতা এবং ৪৫ জনের একটি টিম গাছ কাটার দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here