খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

12

জনতার নিউজ ঢাকা

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হাসান মোল্লা বুধবার মামলার অভিযোগপত্র আমলে নিয়ে খালেদা জিয়াসহ ২৮ জনের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে বিচারক আগামী ২৭ এপ্রিল গ্রেফতারি পরোয়ানা সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন।

গত বছরের ৬ মে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত শেষে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে অভিযোগপত্র দেয়। অভিযোগপত্রে খালেদা জিয়াসহ ২৮ জনকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে পুলিশ। বুধবার অভিযোগপত্র আমলে নিয়ে আদালত পরোয়ানা জারির আদেশ দেন। আদালত আগামী ২৭ এপ্রিল পরোয়ানা জারি সংক্রান্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। এ মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়াকে হয়রানি করতে এ মামলায় আসামি করা হয়েছে। পুলিশ তদন্ত শেষে তাকে পলাতক দেখিয়ে অভিযোগপত্র দিয়েছে।

খালেদা জিয়ার আরেক আইনজীবী মাছুদ আহমেদ তালুকদার বলেন, আদালতে সময় চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত তা নাকচ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। খালেদা জিয়া আত্মসমর্পণ করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া সব মামলাতেই হাজির হয়েছেন। এই মামলাটিতেও আইনগতভাবে পদক্ষেপ গ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here