কিছু ঘটনার কারণে র‌্যাবে পদায়ন স্থগিত হতে পারে না’

12

জনতার নিউজঃ

 

সশস্ত্র বাহিনী থেকে কর্মকর্তাদের র‌্যাবসহ বিভিন্ন বাহিনী ও সিভিল প্রশাসনে প্রেষণে পদায়ন স্থগিতের বিষয়টি নাকচ করে দিয়েছেন সংসদ কার্যে সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এবং স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আজ সোমবার জাতীয় সংসদে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনার পরিপ্রেক্ষিতে কোনো বাহিনী বা সংস্থার নেতিবাচক মূল্যায়ন সুবিবেচনাপ্রসূত হতে পারে না।

সিলেট-৫ আসনের জাতীয় পার্টির (জাপা) সেলিম উদ্দিনের এই প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ আরো বলেন, এসব সংস্থার বড় ধরনের সাংগঠনিক পরিবর্তন বা প্রেষণে নিয়োগ স্থগিত করার পরিবর্তে সুনির্দিষ্ট সমস্যাসমূহ চিহ্নিত করে প্রচলতি ব্যবস্থার সংশোধন ও পরিমার্জন করাটাই অধিকতর ফলপ্রসূ হবে বলে প্রতীয়মান হয়।

মন্ত্রী আরো বলেন, সাম্প্রতিককালে বিশ্বব্যাপী অভ্যন্তরীণ নিরাপত্তার প্রশ্নে প্রচলিত ধ্যান-ধারণায় ব্যাপক পরিবর্তন এসেছে। জাতীয় নিরাপত্তার প্রশ্নে আন্তর্জাতিক সন্ত্রাস ও মাদক চোরাচালান চক্রের ক্রমবর্ধমান বিস্তৃতিসহ নানামুখী নিরাপত্তা ক্রমশঃ গতানুগতিক অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে সশস্ত্র বাহিনীকে অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থাকে সুসংগঠিত এবং শক্তিশালী করার কাজে ব্যবহার করা হচ্ছে। অভ্যন্তরীণ নিরাপত্তা এবং আন্তর্জাতিক মাদক চোরাচালান বন্ধে দক্ষিণ ও মধ্য আমেরিকার দেমসমূহে সশস্ত্র বাহিনীর ব্যবহার এক্ষেত্রে উল্লেখযোগ্য। আমাদের পার্শ্ববর্তী দেশসমূহের একই ব্যবস্থার প্রচলন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here