কংগ্রেসের সেই এমপি বললেন,আমি সব সময়ই মরিচের গুঁড়ো সঙ্গে রাখি

35

mpভারতের অন্ধ্র প্রদেশের তেলেঙ্গানা অঞ্চলকে আলাদা রাজ্য হিসেবে ঘোষণা করার বিল নিয়ে বৃহস্পতিবার লোকসভায় মরিচগুঁড়ো নিক্ষেপ করা সেই কংগ্রেস এমপি দুঃখ প্রকাশ করলেও তিনি তার ওই কাজের পক্ষে অবস্থান নিয়েছেন। তিনি সদর্পে জানিয়ে দিয়েছেন তার কাছে সব সময় মরিচগুড়ো থাকে!

ভারত ছাড়াও আন্তর্জাতিক মিডিয়াতে লোকসভার সদস্যদের বৃহস্পতিবারের হাতাহাতি, মরিচগুঁড়ো নিক্ষেপ ও ছুরি প্রদর্শনের ঘটনা প্রকাশিত হওয়ায় চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে দিল্লি। তবে সবচে বেশি আলোচনা ও হাস্যরসিকতা হয়েছে পার্লামেন্টের মধ্যেই এক কংগ্রেস এমপির মরিচের গুঁড়ো নিক্ষেপের ঘটনা নিয়ে। পার্লামেন্টের মধ্যে ওই এমপিকে মরিচের গুঁড়ো কারা সাপ্লাই দিল সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে লাখো কোটি মুখে।

কিন্তু সব প্রশ্নের উত্তর দিয়েছেন এই কর্মের মূল নায়ক এমপি এল রাজাগোপাল নিজেই। পত্রপত্রিকায় ব্যাপক সমালোচনার পর তিনি বলেছেন, কাজটা ঠিক নয় তবে আত্মরক্ষার্থে তিনি মরিচগুঁড়ো হামলা চালিয়েছিলেন! গতকাল ভারতীয় মিডিয়া তাকে ঘিরে ধরলে তিনি বলেন, পার্লামেন্টে এমন ঘটনা ঘটা উচিত নয়। এজন্য দুঃখ প্রকাশ করা যেতেই পারে। গোটা ভারতই ওই ঘটনার জন্য লজ্জায় পড়েছে বলে তিনি মন্তব্য করেন। কিন্তু মরিচগুঁড়ো ছিটানোর ব্যাপারে আত্মপক্ষ সমর্থন করেন। প্রথমে বলেন, নিজেকে রক্ষার জন্য মরিচের গুঁড়ো ছিটিয়েছিলেন। কিন্তু পরক্ষণে তিনি বলেন, দলের এক এমপিকে বিরোধী পক্ষের এমপিদের হাত থেকে বাঁচানোর জন্য মরিচগুঁড়ো ছিটিয়েছিলেন। তিনি বলেন, ‘যখন বুঝলাম ওই এমপির উপর হামলা আসন্ন তখন ভাবলাম মরিচ গুঁড়ো ছিটিয়ে দেই! কারণ, পার্লামেন্টের ভেতর মল্লযুদ্ধে অংশ নিতে ইচ্ছা করছিল না।’ লোকসভার মধ্যে মরিচের গুঁড়ো কোথায় পেলেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি সব সময় আত্মরক্ষার জন্য মরিচের গুঁড়ো সঙ্গে রাখি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here