এবার তারেককে ছাগল ও পিগমি বললেন মতিয়া

29

Motia-Sangsadবঙ্গবন্ধুকে ব্যর্থ রাজনীতিক বলায় এবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ছাগল ও পিগমি বললেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

গত বুধবার লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান রাজনীতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ব্যর্থ বলে মন্তব্য করেছিলেন। এর প্রতিক্রিয়ায় শুক্রবার খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম তারেককে ‘হুসের পাগল’ ‘বেয়াদপ’, ‘অর্বাচীন’ ও ‘কুলাঙ্গার’ বলেছিলেন।

শনিবার কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী তারেক রহমানকে উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধু দেশ গড়েছিল বলেই এসব ছাগলগুলো এখন কথা বলার সুযোগ পাচ্ছে। ওই সব পিগমিদের কথায় বঙ্গবন্ধু খাটো হবে না। তার অবস্থান অনেক ওপরে।

তিনি বলেন, জিয়া সফল হয়েছিলেন সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে, ১৯৭৯ সালে দুর্ভিক্ষ আনতে। স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসনেও তিনি সফল হয়েছিলেন।

তারেক রহমানকে কুলাঙ্গার অভিহিত করে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাংলাদেশের কুলাঙ্গার তারেক বিদেশে বসে পাকিস্তানের প্রেসক্রিপশনে আবোলতাবোল বকছে।

তারেক রহমান ‘উন্মাদ ও বদ্ধ পাগল’ মন্তব্য করে মন্ত্রী বলেন, তাকে বিদেশ থেকে ধরে এনে রাজপথে বিচার করা হোক। না হলে তার কথায় আরও অনেকে এভাবে পাগলামি করতে পারে।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা লীগের সহসভাপতি ফারহানা ইসলামের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুকুল চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here