একরামুল হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে প্রধানমন্ত্রীর নির্দেশ

9

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হককে পুড়িয়ে নির্মমভাবে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন। গতকাল মঙ্গলবার এ হত্যাকাণ্ডের পরপরই প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। একই সঙ্গে এই ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করা হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে প্রধানমন্ত্রী একরামুল হককে পুড়িয়ে মারার ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, একরামুল হক অত্যন্ত জনপ্রিয় একজন তরুণ নেতা ছিলেন। ফুলগাজীকে একটি আধুনিক উপজেলায় পরিণত করতে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ।

প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী, যারা হত্যা ও সন্ত্রাসের মাধ্যমে আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে দুর্বল করতে চায় সেই দেশবিরোধী অশুভ শক্তিই একরামুল হককে নৃশংসভাবে হত্যা করতে পারে।

বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলগাজীবাসী এবং সমগ্র দেশবাসীকে এই নির্মম হত্যাকাণ্ড ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। শোকসন্তপ্ত ফুলগাজীবাসী ও মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

দক্ষিণ এশিয়ার উন্নয়নে একসঙ্গে

কাজ করার আহ্বান

বাসস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে একসঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, এ অঞ্চল আরো উন্নত ও সমৃদ্ধ হবে যদি দক্ষিণ এশিয়ার দেশগুলো একসাথে কাজ করে এবং একে অপরের সহযোগিতায় এগিয়ে আসে।

শ্রীলংকার বিদায়ী হাইকমিশনার ডব্লিউ এ সরথ কুমারা ওয়েরাগোদা গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাতে এলে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের একথা জানান। বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার দীর্ঘদিনের বন্ধুত্বের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, এ সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে। শ্রীলংকান হাইকমিশনার তার বাংলাদেশে অবস্থানকালে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আব্দুস সোবহান সিকদার এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ ও মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here