ইনকিলাবের সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে মামলা, ছাপাখানা সিলগালা

14

newদৈনিক ইনকিলাব’ পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, পত্রিকার প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক ও এক প্রতিবেদকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত রাজধানীর আর কে মিশন রোডে ওই পত্রিকার কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। এ সময় ‘ইনকিলাব’-এর ছাপাখানা সিলগালা করে দিয়েছে পুলিশ।

এদিকে পত্রিকাটির কূটনৈতিক প্রতিবেদক আহমেদ আতিক, বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, উপ-বার্তা সম্পাদক রফিক মোহাম্মদ, বার্তা সম্পাদনা বিভাগের কম্পিউটার অপারেটর শহীদুল ইসলাম ও জ্যেষ্ঠ প্রতিবেদক আফজাল বারীকে ডিবির গাড়িতে করে নিয়ে যাওয়া হয়েছে। তবে তাঁদের কোথায় নেওয়া হয়েছে, তা জানা যায়নি।

ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, পত্রিকা ও ওয়েবসাইটে মিথ্যে সংবাদ প্রচার করার অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে পুলিশ বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করেছে।

মামলায় এসআই অভিযোগ করেন, আজ ‘ইনকিলাব’ পত্রিকায় ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযানে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে একটি খবর ছাপা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমতিসাপেক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় দিল্লির কাছে চিঠি দিয়ে ওই সহায়তা চেয়েছে। এতে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ও দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই মামলার পরিপ্রেক্ষিতে আদালতের অনুমতি নিয়ে পুলিশ ‘ইনকিলাব’ পত্রিকার কার্যালয়ে তল্লাশি চালাচ্ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে তল্লাশি চলছিল।

‘ইনকিলাব’-এর বিশেষ সংবাদদাতা শাখাওয়াত হোসেন বাদশা ‘প্রথম আলো’কে বলেন, পুলিশ ভবনের প্রতিটি ফ্লোরে গিয়ে অবস্থান নিয়ে কম্পিউটারে তল্লাশি চালাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here