ইংরেজি বিজ্ঞাপন ও মিশ্র ভাষার ব্যবহার বন্ধে নির্দেশনা প্রদান করা হয়েছে : এলজিআরডমন্ত্রী।

10

জনতার নিউজঃ-

lgrd minister ashrafদেশের সব সাইনবোর্ড, বিলবোর্ড,ব্যানার, গাড়ি নম্বর প্লেট এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াতে ইংরেজি বিজ্ঞাপন ও মিশ্র ভাষার ব্যবহার বন্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব জেলা প্রশাসক, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, সিটি করপোরেশন ও পৌরসভাকে নির্দেশনা প্রদান করা হয়েছে। আজ সোমবার বিকেলে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
আওয়ামী লীগের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো জানান, সিটি করপোরেশন উক্ত আদেশ বাস্তবায়নের জন্য ইতিমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করেছে এবং নিয়মিত সরেজমিনে পরিদর্শন ও তদারকি করছে।
সরকারি দলের সদস্য এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চাহিদার মাত্র ৪২ ভাগ পানি সরবরাহ করতে পারে চট্টগ্রাম ওয়াসা। চট্টগ্রাম মহানগরীতে ৫০ কোটি লিটার পানির চাহিদা থাকলেও ওয়াসা সরবরাহ করতে পারে মাত্র ২০-২১ কোটি লিটার। তিনি আরো জানান, চাহিদার তুলনায় অপ্রতুল পানির কারণে চট্টগ্রাম ওয়াসাকে রেশনিং পদ্ধতি অনুসরণ করতে হয়। যে কারণে কোথাও একদিন, কোথাও দুই দিন পানি সরবরাহ করা হয়। এই ঘাটতি মিটাতে নতুন প্রকল্প নেওয়া হচ্ছে বলে তিনি জানান।
অপর এক প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ জানান, রাজধানীতে পানির কোনো সংকট নেই। বিদ্যুৎ বিভ্রাট হলেও ওয়াসার গভীর নলকূপের কারণে পানি সরবরাহ অব্যাহত ছিল। তবে এপ্রিল হতে মে মাস পর্যন্ত বৃষ্টি না হওয়ায় এবং তীব্র গরম থাকায় পানির চাহিদা বেড়ে যায়। ফলে পানি সরবরাহে কিছুটা সমস্যা হয়েছে।
স্বতন্ত্র সংসদ সদস্য হাজি মো. সেলিমের প্রশ্নের জবাবে এলজিআরডিমন্ত্রী জানান, বিভক্ত ঢাকা সিটি করপোরেশন (উত্তর-দক্ষিণে) ১৯৫ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪৮ টাকা পৌর কর বাকেয়া পড়েছে। এর মধ্যে দক্ষিণে ৬০ কোটি ৫২ লাখ। আর গুলশান-বনানী এলাকা নিয়ে গঠিত উত্তর সিটি করপোরেশনে ১৩৫ কোটি ৯১ লাখ ১৩ হাজার ৯৪৮ টাকা। তিনি আরো জানান, বকেয়া পৌর কর আদায়ের জন্য প্রতিটি হোল্ডিংয়ে বিল বই প্রেরণ করা হয়েছে। তা ছাড়া মাইকিং লিফলেট বিতরণ ও পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। চূড়ান্ত পদক্ষেপ হিসেবে ক্রোকের মাধ্যমে বকেয়া পৌর কর আদায় করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here