আল-কায়েদা বার্তা প্রচারক বাঁশের কেল্লার এডমিন জামাতী রাসেল গ্রেফতারঃ

20

al kayedaআল-কায়েদার অডিও বার্তা ইন্টারনেটে প্রকাশের অভিযোগে ফেইস বুকের বাঁশের কেল্লা পেইজের চীফ এডমিন  রাসেল বিন সাত্তার খানকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার ভোরে টাঙ্গাইলের মাঝি পাড়া থেকে ঐ যুবককে গ্রেফতার করা হয়। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান জনতার নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল সেট, দুইট ল্যাপটপ ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, রাসেল বাঁশের কেল্লা নামে একটি পেইজের সক্রিয় সদস্য। গত নভেম্বরে সে এই ভুয়া অডিও বার্তা আল-কায়েদার নামে তৈরি করে ইন্টারনেটে প্রকাশ করে। তার ফেইসবুকে রাষ্ট্রবিরোধী অনেক কার্যকলাপের অভিযোগ রয়েছে। বিগত ৫ই মে হেফাজতের কথিত হাজার   হাজার লোক মারা যাওয়ার অপপ্রচার এই বাশের কেল্লা পেইজ থেকে প্রচার করা হয়, বিভিন্ন বিদেশি ফটো  সংগ্রহ করে ফটোসপের মাধ্যমে এডিট করে এই পেইজ থেকে দেশ বিরোধী অপপ্রচার করে থাকে। এই বাঁশের কেল্লা থেকে   ধর্ম কে পুঁজি করে নানান মিথ্যা ও অপপ্রচার করে থাকে।  মূলত পেইজ বুকের এই  ফেনপেইজ জামাতের  অর্থে পরিচালিত হয়ে থাকে, সরকারের উচিত নিয়মিত মনিটরিং এর মাধ্যমে এই সব অপপ্রচারকারি সকল পেইজের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা। rusel

উল্লেখ্য, জঙ্গি সংগঠন আল-কায়েদার প্রধান জাওয়াহিরি এক অডিও বার্তায় বাংলাদেশের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। এই খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর তা দেশের আলোচিত বিষয় হয়ে ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here