আমরা আপনাকে ৫ বছর সময় দিলাম। হাছান মাহমুদ

13

hasan)বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দল গোছানোর জন্য ৫ বছর সময় বেঁধে দিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। খালেদা জিয়ার বক্তব্যের বরাত দিয়ে তিনি বলেন, আপনি (খালেদা জিয়া) দল গুছিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলেছেন। আমরা আপনাকে (খালেদা জিয়া) ৫ বছর দল গোছানোর সময় দিলাম। তার পরে আন্দোলনে নামুন। আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ঠিকানা বাংলাদেশ আয়োজিত নব নির্বাচিত সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের সংবর্ধনা ও চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিচার বর্হিভূত হত্যাকাণ্ডের ১৫৩ জনের যে তালিকা দিয়েছেন তা ডাহা মিথ্যা। তিনি এর প্রমাণ হিসেবে ৫ জনের নাম দিয়েছেন মাত্র। আর বাকিদের প্রমাণ দিতে পারেননি। বিগত দিনের সমস্ত হত্যাকাণ্ড ও গুমের সঙ্গে বিএনপিই জড়িত। তাদের অপকর্ম ঢাকার জন্যই খালেদা জিয়া মিথ্যাচার করছেন বলেও জানান এই নেতা।

হাছান মাহমুদ আরো বলেন, বিএনপি গত সরকারকে উৎখাতের কথা বলে তারা সংসদ থেকেই উৎখাত হয়েছেন। এখন আবার নিজ দলের নেতাকর্মীদের উৎখাত করার জন্য খালেদা জিয়া দফায় দফায় বৈঠক করছেন। তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়া জনগণের কাছ প্রত্যাখ্যাত হয়ে আবার বিদেশিদের দুয়ারে দুয়ারে ধর্ণা দিচ্ছেন। তাদের পরামর্শ অনুযায়ী কাজ করছেন। দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষকে সজাগ থাকতে হবে।

সাবেক এই মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী আগামী ৫ বছর পরেই নির্বাচন হবে। বেগম খালেদা জিয়ার কোনো হুমকি-ধমকি ও বিদেশিদের পরামর্শে কোনো নির্বাচন হবে না। সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত উদ্দিন বীর বিক্রম, ঢাকা সাম্যবাদী দলের মহানগর আহ্বায়ক হারুন চৌধুরী, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন কবীর মিজি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here