আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী: প্রধানমন্ত্রী

15

529f090284cb5-25-03-13-PM-2
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে গত পাঁচ বছরে বিভিন্ন পর্যায়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং এসব নির্বাচনে অনেক বিরোধী প্রার্থী জয়লাভ করেছে।
শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচনও সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।
সফররত ব্রিটিশ পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক জেষ্ঠ প্রতিমন্ত্রী সাঈদা ওয়ার্সি এমপি আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করলে তিনি এ অভিমত ব্যক্ত করেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, তারা দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
প্রধানমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক ও ঐতিহ্যগত সম্পর্ক এবং অংশীদারিত্বে সন্তোষ প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, এই সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে।
শেখ হাসিনা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ব্রিটিশ জনগণ ও প্রধানমন্ত্রী এ্যাডয়ার্ড হিথ সরকারের অমূল্য সহযোগিতার কথা স্মরণ করেন।
এর আগে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক পলিসি এ্যাডভাইজার এ্যাম্বাসেডর লু ঝাওহুই’র নেতৃত্বে একটি প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে।
এসময় প্রধানমন্ত্রী এক চীন নীতি বিষয়ে তার সরকারের অবস্থান পুনর্ব্যক্ত করেন এবং অবকাঠামোসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে আরো চীনা বিনিয়োগের আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, জলবায়ু পরিবর্তন অভিযোজন ও ক্ষয়ক্ষতি মোকাবেলায় সবুজ প্রযুক্তিসহ অধিকতর চীনা প্রযুক্তি হস্তান্তর চায় বাংলাদেশ।
প্রধানমন্ত্রী আঞ্চলিক যোগাযোগের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, এটি উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটাবে।
তিনি বন্ধুপ্রতীম দু’দেশের মধ্যকার বাণিজ্য ঘাটতি কমানোর প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।
চীনা প্রতিনিধিদল বাংলাদেশে একটি গভীর সমুদ্রবন্দর নির্মাণসহ অবকাঠামো উন্নয়নে আরো অবদান রাখার আগ্রহ প্রকাশ করে।
এ্যাম্বাসেডর এ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব শেখ মো. ওয়াহিদ-উজ-জামান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোল্লা ওয়াহিদুজ্জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here