আগামীকাল শাপলা চত্বরের মহাসমাবেশ নিয়ে উত্তেজনা পুলিশের অনুমতি মিলেনি হেফাজতের প্রস্তুতি

14

আগামীকাল মঙ্গলবার রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামকে তাদের পূর্ব ঘোষিত মহাসমাবেশ করার অনুমতি দেয়া হয়নি। হেফাজত বলেছে তারা মহাসমাবেশ করবেই। গতকাল রবিবার আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, হেফাজতকে সমাবেশ করতে দেয়া হবে না। গতকালই র্যাব হেফাজতের একজন কেন্দ ীয় নেতাকে আটক করেছে। অপরদিকে চলতি মাসের প্রথম থেকেই হেফাজত বলে আসছে যে কোন মূল্যে মহাসমাবেশ সফল করা হবে।

চলতি মাসের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে হেফাজত রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার জন্য তিন দফা ঘোষণা দিয়েছে। প্রতিটি ঘোষণায় তারা বলেছে, ১৮ দলীয় জোটের হরতাল কিংবা অবরোধ কর্মসূচি হেফাজতের মহাসমাবেশ কোন অবস্থাতেই বাধার সৃষ্টি করতে পারবে না। তাছাড়া সরকার যদি মনে করে মহাসমাবেশ করতে দেবে না তাহলে তারা বড় ভুল করবে। হেফাজতের শীর্ষ পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত নেতা-কর্মীরা মহাসমাবেশ সফল করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে।

এদিকে হেফাজতের একাধিক সূত্র জানায়, গত শুক্রবার অনেকে বাইরে থেকে মহাসমাবেশে যোগদান করতে রাজধানীতে এসেছে। তাছাড়া প্রতিদিনই নেতা-কর্মীরা রাজধানীতে আসছেন। মহাসমাবেশ সফল করার জন্য হেফাজতের শীর্ষ পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত নেতা-কর্মীরা প্রস্তুত।

চলতি মাসের প্রথমদিকে হেফাজত মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করেছে। গতকাল রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসমাবেশ করার বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে হেফাজত কোন ধরনের সবুজ সংকেত পায়নি।

হেফাজতের নেতৃবৃন্দ ১০, ১৯ এবং ২০ ডিসেম্বর তিন দফা বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, সকল বাধা মোকাবেলা করে যে কোন মূল্যে মহাসমাবেশ সফল করার জন্য আমরা দেশের আলেম সমাজ ও তৌহিদী জনতা প্রস্তুত। হেফাজতের কথা, ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে হেফাজত ঘোষিত ২৪ ডিসেম্বরের মহাসমাবেশ কেউই বানচাল করতে পারবে না। হেফাজত কোনো রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here