All for Joomla All for Webmasters
Home আদালত প্রধানমন্ত্রীর আত্মীয়া পরিচয় দিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাৎ!

প্রধানমন্ত্রীর আত্মীয়া পরিচয় দিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাৎ!

111

ফেসবুকের গ্রপ ‘জাস্টিস ফর উইমেন’ এর বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। হেল্প এইড ফাউন্ডেশনের মহাসচিব জুনায়েদ আহমেদ  এ মামলা দায়ের করেন। ইফরীত জাহিন কুঞ্জ  নিজেকে মাননীয় প্রধানমন্ত্রীর ফুফাত বোনের মেয়ে পরিচয় দিয়ে সাধারন মানুষকে প্রতারিত করে আসছিলেন, এছাড়া অকথ্য ভাষায়  লোকজনকে গালি দিতেন, কখনো বলতেন তার পরিচয় পেলে লোকে নাকি ভয়ে পায়খানা করে দেয় কারন সে প্রধানমন্ত্রীর আত্মীয়া। প্রধানমন্ত্রীর নাম ভেঙ্গে সে বিভিন্ন লোক জনকে বিভিন্ন ভাবে প্রতারিত করেছেন

ফেসবুক পোস্টে জুনায়েদ আহমেদ লিখেছেন, ‘অবশেষে বাধ্য হয়ে Justice for Women, Bangladesh – JFWBD অথোরিটি এর নামে প্রতারনার মামলা করতে আমি বাধ্য হলাম। যে বা যাহারা HelpAid Foundation এর নিয়ম নীতি ভঙ্গ করে এই প্রতিষ্ঠান অবৈধ ভাবে চালিয়ে যাচ্ছিল তাদের সকলকে আসামি করা হয়েছে।

HelpAid Foundation দেশ ও দশের জন্য কাজ করার জন্য খোলা হয়েছিল। আমার বা আমাদের নিজ সম্পত্তি হিসেবে নয়। এই মামলা শুধুমাত্র আমাদের জন্য নয়, এই মামলা আপনাদের সবার জন্য, দেশের জন্য, সবার ভালোর জন্য।

HelpAid Foundation এর নিয়ম নীতি ভঙ্গ, প্রতারনা এবং আমাকে হত্যার হুমকি প্রদান করায় আমি বাধ্য হয়েছি ৮ জন কে আসামী করে এই মামলা করতে বাধ্য হই। মামলা এর ধারা – ৪০৬/৪২০/৫০৬/১০৯ দন্ডবিধি। আমার পক্ষ থেকে মামলা লড়বেন  অ্যাডভোটেক ইমরুল হাসান।

কেউ যদি উক্ত JFWBD গ্রুপ বা প্রতিষ্ঠান দ্বারা প্রতারিত হয়ে থাকেন, দয়া করে আমাকে প্রমান সহ আপনার সাথে হওয়া প্রতারনার ডিটেইলস জানাবেন। আমরা ব্যবস্থা নিবো। আশা করি দেশ ও জাতির সেবায় নিয়োজিত থেকে সবাইকে সাহায্য সহযোগীতা করতে পারবো আর এ ব্যাপারে সবার সহযোগীতা একান্তই কাম্য।’

মামলার প্রেক্ষিতে গ্রুপটির সাবেক একজন ডিরেক্টর  মাহাবুবুর রহমান তার ফেসবুক পোস্টে লিখেন, ‘অবশেষে অবৈধ, অনিবন্ধিত জাস্টিস ফর উইমেন, বাংলাদেশ’এর এর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। মামলা করেছেন হেল্পএইড ফাউন্ডেশনের এর মহাসচিব জুনাইদ আহমেদ। এতোদিন ‘জাস্টিস ফর উইমেন, বাংলাদেশ’  নামের এই প্রতিষ্ঠানটি হেল্প এইড ফাউন্ডেশনের নাম বিক্রি করে চলতো। যার এমন অনেক তথ্য প্রমান পাওয়া গেছে।

মামলা এর বিষয়বস্তু – নিয়মনীতি ভঙ্গ, প্রতারনা এবং প্রাননাশ এর হুমকি। ধারা – ৪০৬/৪২০/৫০৬/১০৯ দন্ডবিধি। অ্যাডভোকেট ইমরুল হাসান ভাই এই মামলার দায়িত্ব প্রাপ্ত আইনজীবি।

এছাড়া ও JFWBD এর পরিচালক মন্ডলিরা বিভিন্ন সময় বিভিন্ন ব্যাক্তি যেমন আমাকে, জুনাইদ আহমেদকে, রানা আবদুল্লাহকে, মিনহার মহসিনকে ছাড়াও অনেককে হত্যার হুমকি প্রদান করে যা আইনত বেয়াইনি। যার সুক্ষ্ম প্রমান পাওয়া গেছে।’

জাস্টিস ফর উইমেন
জুনায়েদ আহমেদের ফেসবুক স্ট্যাটাস

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরে ফেসবুক গ্রুপ ‘জাস্টিস ফর উইমেন’ এর বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযোগ আসছে।

নারীদের নানা আইনি সহায়তা দিয়ে আসা এ ফেসবুক গ্রুপটি নারীদের মাঝে ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু গত বেশ কয়েকদিন ধরে তাদের বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযাগ আনছেন অনেকে। আক্রান্ত নারীর কাছ থেকে অর্থ অত্মসাৎ, ব্ল্যামকেইলিং, হুমকি ধামকি দেওয়াসহ নানা অভিযোগ অাসছে গ্রুপটির বিরুদ্ধে ও এটির কথিত চেয়ারম্যান ইফরীত জাহিন কুঞ্জর বিরুদ্ধে।  সর্বশেষ গত ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র পবাসী বাংলাদেশি ইউটিউবার তাহসিনেশন এ গ্রুপটির নানা অনিয়ম, অন্যায় নিয়ে একটি ভিডিও পোস্ট করেন। এরপর বিতর্কের পালে নতুন হাওয়া লাগে। অনেকেই গ্রুপটির বিরুদ্ধে তাদের নানা অভিযোগের ব্যাপারে মুখ খুলতে শুরু করেন। এমনকি গুরুতর অভিযোগ এসেছে গ্রুপটির সাবেক ডিরেক্টরদের কাছ থেকেও। এমনিক নারীদের সহায়তাকরী এ গ্রুপটির এডমিনের বিরুদ্ধেই নারী নিগ্রহের অভিযোগ উঠেছে

গত মাসে খুলনায় আইনি সহায়তা দেওয়ার নাম করে এক নারীর কাছ থেকে মোটা অংকের অর্থ আত্মসাৎ করার অভিযোগ আসে গ্রুপটির দুই সদস্যের বিুরদ্ধে। বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়ায় এবং ওই দুই সদস্যকে জেলে পাঠানো হয়। এরপর আরও অনেকেই গ্রুপটির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ আনেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here