newsযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজধানী ঢাকাসহ সারা দেশের সড়ক মেরামতের আশি ভাগ কাজ শেষ হয়েছে। বাকি ২০ ভাগ কাজ দুই-একদিনের মধ্যে শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। আজ সোমবার রাজধানীর মগবাজার চৌরাস্তা এলাকায় সড়ক মেরামত ও ফ্লাইওভারের নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি আরো বলেন, কিছুসংখ্যক গণমাধ্যম সড়ক-মহাসড়কের তিন বছরের পুরোনো ছবি প্রকাশ করছে। তারা রাজনৈতিক উদ্দেশ্যে তিন বছর আগের সড়কের খানাখন্দ ও বেহাল অবস্থার চিত্র তুলে ধরে বিভ্রান্তি ছড়াচ্ছে। তবে আমি এর প্রতিবাদও করব না, বিচারও চাইব না, আল্লাহ তাদের হেদায়েত করবেন।

যোগাযোমন্ত্রী বলেন, যারা কাজে গাফিলতি করবে, তাত্ক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বিভিন্ন মহাসড়ক চার লেনে সমপ্রসারণসহ যেসব সংস্কারকাজ চলছে, সেসব মহাসড়কে যান চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আগামী বছর এ সমস্যা আর থাকবে না। ইতিমধ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ যে অংশে শেষ হয়েছে, তা যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। মন্ত্রী বলেন, যাত্রাবাড়ী ও আশুলিয়ার রাস্তা মেরামতের কাজ শেষ হয়েছে। সেখানে যানজট পরিস্থিতি আগের চেয়ে উন্নতি হয়েছে। মগবাজারের পরিস্থিতি আরেকটু উন্নত করতে হবে। হাতে কোনো সময় নেই উল্লেখ করে দু-একদিনের মধ্যে এ কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন যোগাযোগমন্ত্রী।

 

আল্লাহ তাদের হেদায়েত করুন’

একদল মানুষ মহাসড়কগুলোর পুরাতন ছবি দেখিয়ে অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘যারা অপপ্রচার চালাচ্ছে আমি তাদের বিরোধীতা করব না, আল্লাহ তাদের হেদায়েত করুন।’

ঢাকা-ময়মনসিংহ চার লেন সড়কের সংস্কারকাজ পরিদর্শনে এসে সোমবার বিকেলে ভালুকায় সড়ক ও জনপথ বিভাগের ডাকবাংলোর সামনে সংবাদকর্মীদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ‘রাস্তার সংস্কারকাজ শতভাগ দাবি করব না, তবে ৮০ ভাগের উপরে কাজ শেষ হয়েছে। দু’একদিনের মধ্যে শতভাগ সংস্কারকাজ সমাপ্ত হবে।’

তিনি আরও বলেন, মহাসড়কটি ঈদের পূর্বেই ঘরমুখো যাত্রীদের নিরাপদে ও নির্বিগ্নে চলাচলের উপযোগী করে তোলা হবে। মহাসড়কে সাতদিন ধরে কোনো যানজট নেই এবং ঈদে যানজটমুক্ত থাকবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here