news২৯৫ যাত্রী নিয়ে মালয়েশিয়ার একটি যাত্রীবাহি বিমান গতকাল বৃহস্পতিবার ইউক্রেনে বিধ্বস্ত হয়েছে। প্রাথমিক খবরে জানা গেছে বিমানে আরোহীদের সবাই নিহত হয়েছেন। এদের মধ্যে আছেন ২৮০ জন যাত্রী এবং ১৫ জন বিমান ক্রু। বোয়িং ৭৭৭ যাত্রীবাহি বিমানটি নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডাম থেকে মালয়েশাির রাজধানী কুয়ালালামপুর যাচ্ছিল।

মালয়েশিয়ার এয়ারলাইন্স জানায়, আমস্টটারডাম থেকেই বিমানটি নিয়ন্ত্রণ হারিয়েছিল তারা। মস্কোর একটি বিমান সংস্থা জানায়, প্রত্যক্ষদর্শীরা বিমানটিকে আগুনে পুড়ে যেতে দেখেছে। এটি রাশিয়ার আকাশসীমায় প্রবেশ করার চেষ্টা করে ব্যর্থ হয়। তবে ইউক্রেনের পররাষ্টমন্ত্রীর এক উপদেষ্টা দাবি করেছেন, ৩৩ হাজার ফুট উচ্চতায় বিমানটি একটি ক্ষেপণাস্ত্রের আঘাতে বিধ্বস্ত হয়। কারা এই ক্ষেপণাস্ত্র ছুড়েছিল তিনি তা বলতে পারেননি।

সম্প্রতি ইউক্রেনের পূর্বাঞ্চলে বেশ কিছু সামরিক বিমান রুশপন্থি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্রের আঘাতে ভূপাতিত হয়েছে। ইউক্রেনের এক সরকারি কর্মকর্তা বলেন, বিমানটি ইউক্রেনের রুশপন্থি বিদ্রোহীদের দখলকৃত এলাকা দোনেতস্ক এলাকায় বিধ্বস্ত হওয়ায় ইচ্ছাকৃতভাবে ভূপাতিত করার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here