J News
হত্যা মামলায় একদিনে ২৪ জনের ফাঁসির আদেশ

হত্যা মামলায় পাঁচ জেলায় সোমবার ২৪ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। এর মধ্যে গাজীপুরের কাপাসিয়ায় যুবলীগ নেতা হত্যার দায়ে ১১ জন, নারায়ণগঞ্জে স্কুলছাত্র হত্যা ও স্কুলছাত্রী হত্যায় ৪ জন, চট্টগ্রামে অটোরিকশার চালক হত্যায় ৪ জন, সিলেটে স্কুলছাত্র  হত্যায় ৪ জন এবং কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় একজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত।

গাজীপুরে ১১ জনের মৃত্যুদণ্ডাদেশ : গাজীপুরের কাপাসিয়া উপজেলা যুবলীগ সভাপতি জালালউদ্দিন হত্যায় ১১ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। দণ্ডপ্রাপ্ত সবাই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহি ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। এছাড়া মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে জরিমানা করে আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জজ মিয়া, আলামিন, মাহবুবুর রহমান ওরফে রিপন, মো. ফরহাদ হোসেন, মো. বেলায়েত হোসেন ওরফে বেল্টু, মো. জয়নাল আবেদিন, ফারুক হোসেন, হালিম ফকির, জুয়েল, আব্দুল আলী ওরফে মো. আব্দুল আলীম ও মো. আতাউর রহমান।

নারায়ণগঞ্জে ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় স্কুলছাত্র রাকিবুল হাসান ইমন হত্যার (১৩) দায়ে চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মিয়াজী মোহাম্মদ শহীদুল ইসলাম সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন। একইসঙ্গে  আরো ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- বন্দরের কামতাল মালিভিটা গ্রামের সাইফুর রহমান ওরফে সাইফুল (২৩), তোফাজ্জল হোসেন (২২), জামাল হোসেন (২২) ও শাহজাহান ওরফে জীবন (২১)।

এদিকে, একই জেলায় স্কুলছাত্রীকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যার দায়ে দেলোয়ার হোসেন (৪৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রাশেদুজ্জামান রাজা সোমবার দুপুরে আসামির উপস্থিতে এ রায় ঘোষণা করেন। দেলোয়ার হোসেন ঢাকা ডেমরার সুকুসী এলাকার সুরুজ মিয়ার ছেলে।

চট্টগ্রামে জনের মৃত্যুদণ্ডাদেশ :  চট্টগ্রামে মোহাম্মদ ইউসুফ নামে এক অটোরিকশা চালককে গলা কেটে হত্যার দায়ে আদালত চারজনকে মৃত্যুদণ্ডাদেশ এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। চট্টগ্রাম বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসনে আরা সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন- আবুল কালাম, কাউসার আলম, রুবেল ও নূরুল আলম। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- এস এম নঈম উদ্দিন ও আরিফ। এ মামলার অপর চার আসামি বর্তমানে পলাতক আছেন।

সিলেটে ৩ জনের মৃত্যুদণ্ডাদেশ : সিলেটে আলোচিত শিশু আবু সাঈদ (৯) হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুর রশিদ সোমবার বিকেল পৌনে ৪টায় এ রায় ঘোষণা করেন।

আদালত এসএমপির বিমানবন্দর থানার কনস্টেবল (বরখাস্তকৃত) এবাদুর রহমান, কথিত সোর্স আতাউর রহমান গেদা, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম রাকিবের মৃত্যুদণ্ডাদেশ দেয়। অপর আসামি ওলামা লীগের প্রচার সম্পাদক মুহিব হোসেন মাসুমকে খালাস দেওয়া হয়।

কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডাদেশ : জেলার দৌলতপুর উপজেলায় নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী লাইলী খাতুনকে হত্যার দায়ে রোকন মণ্ডলকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। সোমবার কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচারক রেজা মো. আলমগীর হাসান আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

সরকারি পিপি এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১১ সালের ২৬ আগস্ট দৌলতপুর উপজেলার কামাল পুরের নাজিরপুর গ্রামের হুলি রোকন মণ্ডল জুয়া খেলে টাকা হেরে বাড়িতে ফিরে  স্ত্রী লাইলী খাতুনের সাথে বাকবিতণ্ডতায় জড়িয়ে পড়েন। রাত ৯টার পরে রোকন স্ত্রী লাইলী খাতুনকে বাড়ির পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ড্রেনে ফেলে দেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here