দেশে ভালো সময় যাচ্ছে না মোশাররফ করিমের। কাজ-কর্ম নেই। সব সময় দুঃচিন্তায় কাটে তার প্রতিটি মুহূর্ত। হঠাৎ কাউকে না জানিয়েই তিনি মধ্যপ্রাচ্য চলে যান দালালের মাধ্যমে। ফল ভালো হয় না। ধরা খেয়ে আবার দেশে আসতে হয়। কিন্তু খালি হাতে ফিরে আসেননি দেশে।
 
নিজের এতো নামধামের কথা ভুলে গিয়ে লোভে পড়ে স্বর্ণ চোরাকারবারিদের দলে নাম লেখান। তারপর একটি স্বর্ণের চালান নিয়ে দেশের ফেরেন। এসময় কাস্টমস গোয়েন্দার নজরদারিতে পড়ে স্বর্ণসহ শাহজালাল বিমানবন্দরে আটক হন তিনি।
এরপর কপালে যা লেখা ছিল মোশাররফ করিমের জীবনেও সেটা ঘটেছে। ঘটনাটি আসলে ঘটেছে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে স্বর্ণ চোরকারবারির চরিত্রে মোশারফ করিম অভিনীত নাটক ‘স্বর্ণ মানব’-এ।
 
তবে শরীরে বিশেষভাবে বহন করায় তা উদ্ধারে চলে শ্বাসরুদ্ধকর নাটকীয়তা। শাহজালাল বিমানবন্দরে অন্তরালে শুল্ক গোয়েন্দা সংস্থার গোয়েন্দা কাজের প্রতিচ্ছবি দেখা যাবে এই টেলিছবিতে।
নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে ২৬ জানুয়ারি রাত ৮টায়। মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেছেন মেহজাবীন। আরো অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, আখম হাসান, রওনক হাসান, আহসান হাবিব, সুজাত শিমুল, খালিদ মাহমুদ প্রমুখ।
 
নাটকটির রচনা ও সার্বিক নির্দেশনা দিয়েছেন ড. মইনুল খান। চিত্রনাট্য: মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।
শেয়ার করুন
  • 23
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here