অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গবেষণা প্রতিষ্ঠান সিপিডি বাংলাদেশকে টেনে নামাতে চাইছে। অর্থনীতি নিয়ে তাদের বিশ্লেষণকে রাবিশ বলেও মন্তব্য করেন তিনি। 
 
রবিবার সচিবালয়ে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) নব-নির্বাচিত নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে সিপিডির প্রতিবেদন নিয়ে সাংবাদিকরা অর্থমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন। শনিবার বাংলাদেশের অর্থনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) উল্লেখ করেছে, দেশে সম্পদের বৈষম্য বেড়ে যাচ্ছে এবং ব্যাংক খাতে অর্থমন্ত্রণালয়ের নজরদারির ঘাটতি রয়েছে। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘নো নো নো অল আর রাবিশ’। 
 
অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ যে এতসব অর্জন করেছে, এই ব্যাপারে কখনোই সিপিডি স্বীকার করেনা। এসময় তিনি সোনালী ব্যাংকে হলমার্ক কেলেংকারির বিষয়ে ইঙ্গিত করে বলেন, কই, অত বড় কেলেঙ্কারি হয়ে গেল, তখন তো তারা কিছু বলেনি। তিনি বলেন, সিপিডি বাংলাদেশকে টেনে নামানোর চেষ্টা করছে। তারা কখনও বাংলাদেশের উন্নয়ন চোখে দেখে না, শুধু নেতিবাচক দিকগুলো তুলে ধরে।
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here