Report


সালাহউদ্দিনকে খুঁজে বের করতে অনুসন্ধান অব্যাহত রাখার নির্দেশ

নিখোঁজ বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুসন্ধান অব্যাহত রাখতে নির্দেশ দিয়ে এই সংক্রান্ত রুলের নিষ্পত্তি করেছে হাইকোর্ট। সোমবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেয়।

একই সঙ্গে প্রতি মাসের ১ তারিখে এই অনুসন্ধান কার্যক্রমের অগ্রগতির প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়েছে। আগামী ছয় মাস আইন-শৃঙ্খলা বাহিনী এই তদন্ত প্রতিবেদন জমা দেবে।

গত মার্চে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সালাহউদ্দিন আহমেদকে তুলে নিয়ে গেছে বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। তবে আইন-শৃঙ্খলাবাহিনী তা অস্বীকার করে আসছে। এরপর সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ তাকে আদালতে হাজিরের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেন। ঐ আবেদনের পরিপ্রেক্ষিতে সালাহউদ্দিনকে খুঁজে বের করে আদালতে কেন হাজির করা হবে না-এই মর্মে রুল জারি করা হয়। একই সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রতিবেদন দাখিল করতে বলে আদালত। এরপর র‌্যাব, সিআইডি ও পুলিশের দাখিল করা একাধিক প্রতিবেদনে বলা হয়-আইন-শৃঙ্খলা বাহিনী সালাহউদ্দিনকে আটক করেনি। এরপর রুলের উপর শুনানি শেষে আজ এই আদেশ দেয়া হয়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here