বাসস
রাষ্ট্রপতি আবদুল হামিদ গৌরবোজ্জ্বল সাম্প্রদায়িক সম্প্রীতির ধারা এবং সম্প্রীতির বন্ধন আরও মজবুত করার মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি আশাবাদ ব্যক্ত করেন যে সকলে নিজ নিজ অবস্থান থেকে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে জাতীয় উন্নয়নে অবদান রাখবেন। তিনি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উত্সব দুর্গাপুজা উপলক্ষে গতকাল বঙ্গভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে দেয়া এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় একথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ধর্মীয় উত্সব দেশের মানুষের মাঝে পারস্পরিক ভালবাসা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পারন করে। বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত।

আবদুল হামিদ বলেন, আবহমানকাল ধরে এদেশের হিন্দু সম্প্রদায় বিপুল উত্সাহ উদ্দীপনা ও উত্সবমুখর পরিবেশে দুর্গাপুজা পালন করে আসছে। শারদীয় দুর্গোত্সব সবার মধ্যে সম্প্রীতি সৌহার্দের বন্ধন ও আরও সুসংহত করবে এটাই সকলের প্রত্যাশা। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ব্যক্তিত্ব ও বিভিন্ন পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সংবর্ধনার যোগ দেন। বাংলাদশে ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার ও নেপালের রাষ্ট্রদূত এ অনুষ্ঠানে যোগ দেন।

এছাড়া বিশিষ্ট ব্যক্তি, বিচারপতি সম্পাদক শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, চিকিত্সক, ব্যবসায়ী শিল্পী, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা সংবর্ধনায় যোগ দেন। রাষ্ট্রপতি ও তার সহধর্মিনী আমন্ত্রিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।president

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here