জনতার নিউজঃ-

চট্টগ্রাম অফিস

 

গাড়ি পোড়ানোর একটি মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। শুনানির জন্য আসামিপক্ষ সময়ের আবেদন করায় বিচারক তা পিছিয়ে আগামী ৩ আগস্ট সময় নির্ধারণ করেন। আজ রবিবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ লা মং অভিযোগ গঠনের শুনানির সময় নির্ধারণ করেন।

চট্টগ্রামের জেলা আদালতের পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বলেন, ‍আসামিপক্ষ ফৌজদারি কার্যবিধির ২৪১ ধারায় মামলা থেকে অব্যাহতির আবেদন জমা দিয়েছেন। ওই আবেদনের ওপর শুনানি এবং অভিযোগ গঠনের শুনানিতে বক্তব্য উপস্থাপনের জন্য সময় চেয়েছেন। এছাড়া রাষ্ট্রপক্ষে অভিযোগপত্রের ওপর একটি নারাজি পিটিশন ছিল। ওই পিটিশনের ওপর শুনানির জন্যও আসামিপক্ষ সময় চেয়েছেন। বিচারক আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে ৩ আগস্ট সময় নির্ধারণ করেছেন বলে জেলা পিপি জানান।

আদালত সূত্রে জানা গেছে, ঢাকার পল্টনে বেগম খালেদা জিয়াকে জনসভার অনুমতি না দেয়‍ার প্রতিবাদে এবং সালাহউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেফতারের গুজব তুলে ২০১০ সালের ৭ নভেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডের বাঁশবাড়িয়া এবং সলিমপুর এলাকায় পৃথক দুইটি স্পটে গাড়ি ভাংচুর ও গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে। এসময় বাঁশবাড়িয়া থেকে ৩ জন এবং সলিমপুর থেকে ১জনকে গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here