Enu Train

log5খালেদা জিয়া সংলাপের ট্রেন ফেল করলে নির্বাচনের ট্রেন ফেল করবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার সকালে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপনি (খালেদা জিয়া) সংলাপের ট্রেন ফেল করলে নির্বাচনের ট্রেন ফেল করবেন, গণতন্ত্রের ট্রেন ফেল করবেন। আপনি ভেবে দেখুন সংলাপের ট্রেনে উঠবেন, নাকি জামায়াতের যুদ্ধাপরাধীদের ট্রেনে করে পাকিস্তান যাবেন।
গত ২৬ অক্টোবর সন্ধ্যায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৩৭ মিনিট তারা ফোনে আলাপ করেন। এসময় উভয় পক্ষ থেকে কোন গণমাধ্যমকর্মীকে কক্ষের ভেতর ঢুকতে দেয়া হয়নি। তবে প্রধানমন্ত্রীর কক্ষে কয়েকটি চ্যানেলের চিত্রগ্রাহককে কিছু সময়ের জন্য অবস্থান করার অনুমতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয় দুই নেত্রী ফোনালাপের অডিও। আর এই অডিও গণমাধ্যমে প্রকাশ শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্যে করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শেখ হাসিনা ও খালেদা জিয়ার ফোনালাপ সরকারের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ফোনালাপ সরকারের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি। তবে এটা জনগণের জানার অধিকার আছে। কারণ এটা রাষ্ট্রীয় ফোনালাপ, এটা জনগণের সম্পত্তি।
নির্বাচন প্রসঙ্গে ইনু বলেন, একতরফা নির্বাচন বলে কিছু নেই। সাংবিধানিকভাবেই নির্বান হবে। বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে নির্বাচন গ্রহণযোগ্য হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, এটা ভবিষ্যতই বলে দেবে। তবে তারা নির্বাচনে না এলে রাষ্ট্রপতি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।
‘৭১ টেলিভিশনের আরও হামলা করা উচিত ছিল কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক ফরহাদ মজহারের এমন মন্তব্যের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এ বিষয়টি প্রশাসন খতিয়ে দেখছে। প্রয়োজন মনে করলে ব্যবস্থা নেবে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here