সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গত ২৩ মার্চ শুক্রবার দুবাই মামজার পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রসাসের আহবায়ক মুহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইটি্ভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন  এনটিভির আরব আমিরাত প্রতিনিধি মোহাম্মদ শিবলী আল সাদিক, বাংলা টিভির প্রতিনিধি  এম আবদুল মান্নান, দৈনিক পূর্বকোণের প্রতিনিধি  নাসিম উদ্দিন আাকাশ, নিউজ ২৪ প্রতিনিধি কামরুল হাসান জনি, সাংবাদিক আব্দুল্লাহ আল শাহিন, সিএনএন বাংলাদেশ ইউএই প্রতিনিধি মোহাম্মদ ওসমান চৌধুরী, কবি ওবায়দুল হক, এশিয়া টিভি প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, মোহাম্মদ  সরওয়ার উদ্দীন রনী, গাল্ফনিউজ বিপনন প্রতিনিধি আজিমুল গনি, সাংবাদিক আরিফুল্লাহ সিকদার, মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ ইছমাইল, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ আক্কাস আলী, মোহাম্মদ শাহাজাহান, মোহাম্মদ সেলিম, নূরুল্লাহ খান শাহাজাহান, আরিফ উল্লাহ সিকদার প্রমুখ।
‘স্বাধীনতা আমার অধিকার’ প্রতিপাদ্য করে সাংবাদিক এম আবদুল মান্নানের কোরআন তিলাওয়াতের মাধ্যমে সূচিত উক্ত আলোচনা সভায় বক্তাগণ বলেন, স্বাধীনতার প্রায় অর্ধশতাব্দী হতে চললেও বাংলাদেশের মানুষ এখনো পুরোপুরি স্বাধীনতার স্বাদ পায়নি। যুগে যুগে মানুষের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। সাংবাদিক নির্যাতন, নারী নির্যাতন, বিরোধী  মত দলন, অন্যায়-অত্যাচার, শোষন-নির্যাতন, রাষ্ট্রীয় সম্পদের লুন্ঠন ও অপব্যবহার এখনও চলছে। অথচ সর্বপ্রকার শোষন-নির্যাতনের বিরুদ্ধেই ছিল মহান স্বাধীনতা যুদ্ধ। বক্তাগণ বলেন, বঙ্গবন্ধু অসামান্য নেতৃত্ব দিয়ে মহান মুক্তিযুদ্ধের জন্য পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছেন এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে উজ্জীবিত হয়েই বাঙালি জাতি স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন।বক্তাগণ এজন্য মুক্তিযুদ্ধের সব পর্যায়ের নেতৃব, সকল সেক্টর কমান্ডার, সকল মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বক্তাগণ ইউএইতে কর্মরত সকল মিডিয়ার সাংবাদিক ও প্রতিনিধিদের প্রসাসের সাথে যুক্ত হয়ে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানান।
শেয়ার করুন
  • 2
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here