আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নানা রকমের নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিলেও সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।
 
নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেয়ার বিষয়ে বিএনপির এক নেতার দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনকালীন সরকারের যতই রূপরেখা দান করুক না কেন, লাভ হবে না। কারণ সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।
 
তিনি বলেন, সংসদীয় সরকারের রীতি অনুযায়ী নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে। 
 
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ মঙ্গলবার সকালে রাজধানীতে ঢাকা রিপোটার্স ইউনিটির মিলনায়তনে স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির ষড়যন্ত্র ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
 
তিনি বলেন, ৫ জানুয়ারী বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন না করে তাদের আত্মহত্যা দিবস পালন করা উচিত। আবার আগামী নির্বাচন বানচাল করতে চাইলে তাদের আত্মহনন পুরোপুরি সম্পন্ন হবে।
 
বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতারাই শুধু কারাগারে নেই, আওয়ামী লীগের নেতারাও জেলে রয়েছে। আওয়ামী লীগ নেতাদের মধ্যে দলীয় সংসদ সদস্যও রয়েছেন।
 
তিনি বলেন, নির্বাচন বানচালের নামে যারা দেশের নিরীহ মানুষকে হত্যা করেছে এবং সরকার পতনের আন্দোলনের নামে যারা পেট্রলবোমা মেরে মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে তাদের বিচার হবে না, তা হতে পারে না।
 
হাছান মাহমুদ বলেন, যারা অপরাধ করেছে তাদের বিচার হবেই। এ বিষয়ে কেউ কোনো ধরনের ছাড় পাবে না। আর সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্যও এ বিচার করার কোনো বিকল্প নেই।
 
তিনি আরো বলেন, বিএনপি এখনও জন্মের গ্লানি থেকে বের হয়ে আসতে পারেনি। আর তাই তারা সুযোগ পেলেই সাম্প্রদায়িক শক্তির সহায়তায় সন্ত্রাসের পথ বেছে নেয়।
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here