চন্দিকা হাথরুসিংহের যুগে ঘরের মাঠে এতটা অসহায় কখনো দেখা যায়নি বাংলাদেশকে। সত্যিকারের বাঘই ছিল তারা। এবার সেই হাথুরুসিংহের শ্রীলঙ্কার কাছে টানা দুই সিরিজ হেরে তৃতীয়টিতে হোয়াইটওয়াশ হওয়ার পথে স্বাগতিকরা। লজ্জা এড়াতে হলে আগামী রবিবার অনুষ্ঠিতব্য শেষ টি-টোয়েন্টি ম্যাচটি জিততেই হবে টাইগারদের। এই লক্ষ্য নিয়েই আজ সিলেটের মাটিতে পা রাখল মাহমুদ উল্লাহ রিয়াদের দল।

ঢাকা থেকে বিমানযোগে আজ শুক্রবার দুপুরে সিলেটে পৌঁছে টাইগাররা। বিমানবন্দরেই ক্রিকেটারদের উষ্ণ ফুলেল অভ্যর্থনায় বরণ করে নেওয়া হয়। একই বিমানে শ্রীলঙ্কার ক্রিকেটাররাও গিয়েছে সিলেটে। সিলেট নগরীর উপশহর এলাকার রোজভিউ হোটেল হয়েছে দুই দলের ঠিকানা। আগামীকাল শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনে নামবে টিম টাইগার। 

সিলেটে এটাই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। পাহাড়ের কোলে দৃষ্টিনন্দন স্টেডিয়ামটির সঙ্গে দর্শকদের গত বিপিএলেই পরিচয় হয়ে গেছে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৬টি ম্যাচ হয়েছে। সেগুলোর কোনটিতেই বাংলাদেশ ছিল না। নতুন এই স্টেডিয়ামে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা বাংলাদেশ জয় দিয়েই রাঙাতে চাইবে।

প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরে ইতিমধ্যেই ২ ম্যাচ সিরিজে পিছিয়ে গেছে বাংলাদেশ। মান বাঁচাতে হলে শেষটি জিততেই হবে। এদিকে এই ম্যাচকে কেন্দ্র করে সিলেট নগরীতে সাজ সাজ রব। ম্যাচের টিকিট পেতে ‘যুদ্ধে’ নামার প্রস্তুতি নিচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। ম্যাচটি জিতে যদি সিরিজ ড্র করতে পারে বাংলাদেশ, তবে সিলেটি ক্রিকেটপ্রেমীদের আনন্দ ষোলোআনা পরিপূর্ণ হবে।

শেয়ার করুন
  • 3
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here