বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের চেয়ারপার্সনের বিশেষ সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে বারবার রিমান্ডে নিয়ে মানসিক ও শারীরিকভাবে নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন। তার বিরুদ্ধে দায়েরকৃত ’বানোয়াট ও ভিত্তিহীন’ মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি। 
 
শুক্রবার এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, শিমুল বিশ্বাসকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে ৫ দিনের রিমান্ড শেষে তাকে পুনরায় ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। বর্তমান শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনে দেশের মানুষ এখন বাকরুদ্ধ। অজানা আতংক ও নির্যাতন নিপীড়নে দেশবাসী এবং বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীরা এখন সর্বদায় ভীত-সন্ত্রন্ত। দেশ এখন পুরোপুরি দুঃশাসনের শৃঙ্খলে আবদ্ধ। প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন নিপীড়ন চালানো হচ্ছে-এধরণের অপকর্মের উদ্দেশ্যই হচ্ছে বিএনপি-কে ধ্বংস করে নিজেদের একচ্ছত্র আধিপত্য ও দুঃশাসনকে দীর্ঘ করা। রিমান্ডে নির্যাতনের কারণে শিমুল বিশ্বাস এর কোন ক্ষতি হলে এর দায় সরকারকেই নিতে হবে। 
 
এদিকে শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহল কবির রিজভী অভিযোগ করে বলেন, শিমুল বিশ্বাসকে গ্রেফতারের পর পাঁচ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার দ্বিতীয় দফায় ফের পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তাকে ঘুমানোর সুযোগ না দিয়ে একনাগাড়ে ১৯-২০ ঘণ্টা বসিয়ে রেখে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন করা হচ্ছে। মাথার ওপর এক হাজার পাওয়ারের বৈদ্যুতিক বাতি ঝুলিয়ে নিপীড়ন চালানো হচ্ছে। শেখানো কথা বলতে বাধ্য করতে রিমান্ডে মানসিক ও শারীরিক নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে শিমুলের রিমান্ড বাতিল এবং মুক্তি দাবি করেন রিজভী।
শেয়ার করুন
  • 9
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here