Report

 

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে সাঁড়াশি অভিযানের দাবি হাছান মাহমুদের

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হরতাল-অবরোধের নামে পেট্রোল বোমা হামলাকারী ও অর্থ যোগানদাতাদের ধরতে সাঁড়াশি অভিযান চালাতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড চায়। লেভেল প্লেয়িং ফিল্ড দরকার। তবে সম পরিবেশের নামে নির্বাচন কমিশন বা আইনশৃঙ্খলা বাহিনী ঢাকায় সন্ত্রাসীদের জড়ো হতে সুযোগ দিতে পারে না। একই সঙ্গে এ সব কর্মকান্ডে অর্থযোগান দাতাদেরও আইনের আওতায় আনতে হবে। যাতে তারা সন্ত্রাসী কর্মকা- অব্যাহত না রাখতে পারে।

হাছান মাহমুদ বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় এ কথা বলেন। ‘প্রয়াত মেয়র মো. হানিফের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সংগঠনের সহ-সভাপতি ড. ইনামুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

কামরুল ইসলাম বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড হবে। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে রকম পরিবেশ দরকার, সে রকম সুষ্ঠু পরিবেশেই নির্বাচন হবে। কিন্তুপেট্রোল বোমার আসামীদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। নেতাদের জামিন দেবে কি দেবে না, এটা আদালতের ব্যাপার।

তিনি বলেন, অভিজাত ব্যক্তি হলে আইন ভিন্ন দৃষ্টিতে দেখবে, এটা ভাবার কোনো সুযোগ নেই। আইনের দৃষ্টিতে একজন সাধারণ কর্মীর মত সবাই সমান। ভালো মানুষকে আইন ছুঁবে না, দুষ্ট লোকদের ছাড়বেও না। সন্ত্রাসীদের ঢাকায় জড়ো করবেন, পুলিশ আঙ্গুল চুষবে? এ রকম কোনো সুযোগ দেওয়া হবে না।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here