লন্ডনের হিথরো বিমানবন্দরের দেওয়া বার্তায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের লন্ডন থেকে সিলেটগামী একটি ফ্লাইটে বোমা আতঙ্ক দেখা দেয়। এ ঘটনায় প্রায় ৯ ঘণ্টা আতঙ্কে ছিল বিমানের যাত্রীসহ সবাই। তবে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানটি সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণের পর তল্লাশি চালিয়ে নাশকতা ঘটানোর কোনো আলামত পাওয়া যায়নি বলে বিমান সূত্রে জানা গেছে।

এ বিষয়ে গত রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক শাকিল মেরাজের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এ ধরনের ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি।’

তবে বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় সিলেটের উদ্দেশে লন্ডনের হিথরো বিমানবন্দর ছাড়ে বিমানের বিজি ০২২ ফ্লাইটটি। এর প্রায় এক ঘণ্টা পর হিথরো বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে ওই ফ্লাইটে জঙ্গি ও বোমা থাকতে পারে বলে বার্তা দেওয়া হয়। এতে বিমানের ভেতর আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখন ফ্লাইটটি ঢাকায় এনে অবতরণের চিন্তা করা হয়। তবে পরে সিদ্ধান্ত পাল্টে গতকাল সকাল সাড়ে ১০টায় বিমানটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেই অবতরণ করানো হয়। এর আগে পুলিশ ও র‌্যাবের টিম বিমানবন্দরে অবস্থান নেয়। অবতরণের পরপরই ডগ স্কোয়াড দিয়ে বিমানে ব্যাপক তল্লাশি চালানো হয়। এ ছাড়া র‌্যাব পুলিশের সদস্যরা যাত্রীদের শরীরেও তল্লাশি চালান। তবে সন্দেহভাজন কোনো কিছুই পাওয়া যায়নি বিমানে।

শেয়ার করুন
  • 12
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here