Latif Siddiquenews

হযরত মোহাম্মদ (সা.), হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত নিয়েছেন। প্রধানমন্ত্রী দেশে ফিরলে এ সিদ্ধান্ত বাস্তবায়িত হবে। নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে রবিবার বিকেলে প্রবাসী টাঙ্গাইলবাসীদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী নবিকে নিয়ে কটূক্তিসহ অন্যদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করল এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে? তারা তো ছিল ডাকাত। তখন সে একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে। এর মধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে।
মতবিনিময়কালে মন্ত্রী আরো বলেন, আমি হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী, জামায়াতে ইসলামীরও বিরোধী, তবে তার চেয়েও বেশি হজ ও তাবলিগ জামাতের।
হজ প্রসঙ্গে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, হজের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। গড়ে যদি বাংলাদেশ থেকে ১ লাখ লোক হজে যায় প্রত্যেকের পাঁচ লাখ টাকা করে ৫০০ কোটি টাকা খরচ হয়।
এ সময় তাবলিগ জামাতের সমালোচনা করে মন্ত্রী বলেন, তাবলিগ জামাত প্রতিবছর ২০ লাখ লোকের জমায়েত করে। নিজেদের তো কোনো কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here