জনতার নিউজ

‘রোহিঙ্গাদের শুধু পুনর্বাসন নয়, জীবিকাও নিশ্চিত করা হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের পর্যটন শহর কক্সবাজারের পরিস্থিতি বিবেচনা করে রোহিঙ্গাদের ঠেঙ্গাচরে নিয়ে তাদের শুধু পুনর্বাসন নয়, জীবিন-জীবিকাও নিশ্চিত করা হবে।

রোহিঙ্গা সমস্যাকে একটি মানবিক সংকট হিসেবে উল্লেখ করে তিনি বলেন, যতদিন মিয়ানমার সরকার এসব মানুষকে ফেরত না নেবে, ততদিন মানিবক সহায়তা অব্যাহত রাখা হবে।

ররিবার সকালে জেলা শহরের কলাতলী ডলপিন স্কয়ার হতে সমুদ্র সৈকত পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও প্রশস্তকরণ কাজ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। ১৭০ মিটার দৈর্ঘ্যরে চার লেনের এই সড়কের সৌন্দর্যবর্ধন ও প্রশস্তকরণ প্রকল্পে ৩ কোটি ১৭ লাখ টাকা ব্যয় করা হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, কক্সবাজারে দেশি-বিদেশি পর্যটকেরা বিনোদনের জন্য আসেন। পর্যটন এলাকার সৌন্দর্যের বিষয়টি চিন্তা করে রোহিঙ্গাদের মানবিক কারণে হাতিয়ার ঠেঙ্গাচরে পুনর্বাসন করা হবে।

তিনি বলেন, ইতোমধ্যে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত ৭৮ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়কের কাজ শেষের পথে। ২ কিলোমিটার মিসিং লিংক এর কাজ দ্রুত শুরু হবে। আগামী এপ্রিল মাসেই কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই উদ্বোধন করবেন। সড়কটি পর্যটন বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা প্রমুখ। বাসস

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here