image_88578
১৮ দলের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণার রাতেই দেশের বিভিন্ন স্থানে নাশকতার ঘটনা ঘটেছে। ময়মনসিংহে লাইন উপড়ে ফেলায় ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। পাবনায় দুর্বৃত্তরা ট্রেনে দিয়েছে আগুন। ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলসেতুতে আগুন দেয় দুর্বৃত্তরা এবং ইমামবাড়ি রেলস্টেশন অবরোধ করে রাখে ১৮ দলের সমর্থকরা। প্রতিনিধিদের পাঠানো খবর।

পাবনা প্রতিনিধি জানিয়েছেন, পাবনার ঈশ্বরদী জংশন স্টেশনে রাত একটার দিকে সিরাজগঞ্জগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে একটি বগি পুড়ে যায়, অপর দুটি বগি আংশিক ক্ষতি হয়।

ঈশ্বরদী রেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, অবরোধ সমর্থকরা ট্রেনটিতে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, জেলার কসবা রেলসেতুতে আগুন দেয় দুর্বৃত্তরা এবং ইমামবাড়ি রেলস্টেশন অবরোধ করে রাখে ১৮ দলের সমর্থকরা। এতে সোমবার রাত ১১টায় বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ। আজ মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত অবরোধকারীরা স্থানত্যাগ করেনি। চালু হয়নি ট্রেন যোগাযোগ। চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ট্রেন গঙ্গাসাগর রেল স্টেশনে আটকা পড়েছে।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, জেলার গৌরিপুরের জিনাইকান্দা নামক স্থানে ভোর ৪টায় ৪০ মিনিটে রেল লাইন উপড়ে ফেলে দুর্বিত্তরা। এতে মোহনগঞ্জগামী আন্তনগর হাওর এক্সপ্রেসের ইঞ্জিনসহ পাঁচ বগি লাইনচ্যুত হয়। ফলে মোহনগঞ্জ, জারিয়া, গৌরিপুরের সাথে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ে কর্মকর্তা সাজ্জাত জানান, রেল চলাচলের জন্য উদ্ধার তৎপরতা চলছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে।

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভারী যান চলচল বন্ধ রয়েছে। ঢাকার সাথে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রাত থেকেই বর্তমান স্বাস্থ্যমন্ত্রী বেগম রওশন এরশাদের বাসভবনের সামনেসহ ময়মনসিংহ শহরের বিভিন্ন স্থানে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটে।

আজ মঙ্গলবার সকালে ভালুকায় ১৮ দলীয় জোটের নেতারা বিক্ষোভ মিছিল ও কয়েকটি গাড়ি ভাংচুর করেছে।

নির্বাচন কমিশনারনের ভাষণের পর পরই জেলাশহরসহ প্রতিটি উপজেলা বিক্ষোভ মিছিল ও বেশ কিছু যান ভাংচুরের ঘটনা ঘটেছে। মোড়ে মোড়ে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

গত শুক্রবার রাজধানীতে ১৮ দলরে বক্ষিােভ সমাবশেইে মর্জিা ফখরুল বলছেলিনে, তফসলি ঘােষণার সঙ্গে সঙ্গে সারাদশে অচল করে দয়ো হব।ে

কাপাসিয়া সংবাদদাতা জানান: গাজীপুরের রাজেন্দ্রপুরে অবরোধকারীরা মহুয়া এক্সপ্রেস ট্রেন অবরোধের পর চালককে ট্রেন থেকে নামিয়ে নিয়ে মারধর করেছে। পরে সোয়া ১০টার দিকে পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করে চালককে উদ্ধার করে। সোয়া ১০টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রাজেন্দ্রপুর ছেড়ে যায়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here