জনতার নিউজঃ

রূপগঞ্জে অস্ত্র উদ্ধার: চার আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে উদ্ধারের ঘটনায় গ্রেফতার হওয়া চার আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার  বিকেলে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে শুনানি শেষে আসামিদের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন কোর্ট পুলিশ পরিদর্শক মো. সোহেল আলম। গ্রেফতারকৃতরা হলেন, অস্ত্রের সন্ধানদাতা রূপগঞ্জের বাগেলা গ্রামের শরীফ (৩৫), একই উপজেলার গোবিন্দপুর গ্রামের শাহীন ওরফে সানু (৩০), মাঝপাড়া গ্রামের রাসেল (২৩) ও গুতিয়াবো এলাকার শান্ত (১৮)।

এর আগে শনিবার দিবাগত রাতে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বাদী হয়ে রূপগঞ্জ থানায় গ্রেফতার চার আসামিসহ ছয়জনের নাম উল্লেখ করে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হচ্ছে, শরীফ, শাহীন ওরফে সানা, রাসেল, শান্ত, কাতারে অবস্থানরত হৃদয় ও মুরাদ।

পুলিশ সূত্রে জানা গেছে, পূর্বাচলে ডোবা থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের ঘটনায় নয় বরং যে সব আসামীর হেফাজত থেকে আটটি অস্ত্র উদ্ধার করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আটটি অস্ত্রের মধ্যে একটি শরীফের বাসা থেকে, দুটি শরীফসহ অন্য আসামীদের দেয়া তথ্য অনুযায়ী পূর্বাচল তিন নম্বর সেক্টরের বল্টু সিটি থেকে এবং পাঁচটি শনিবার বিকালে আসামিদের দেয়া তথ্য অনুযায়ী শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়েছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম জানিয়েছেন, যেহেতু অস্ত্রগুলো আসামিদের হেফাজতে ছিল ও বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা হয়েছে এ কারণে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। এই মামলার সূত্র ধরেই পুরো অস্ত্রের চালানের বিষয়ে অনুসন্ধান চালানো হবে। অপরদিকে, রবিবার সকাল ৯টা থেকে খালের পানি সেচে পুনরায় তল্লাশির কাজ চালায় পুলিশ বলে নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্যরাত থেকে রূপগঞ্জে পুলিশের বিশেষ অভিযান শুরু হয়। রূপগঞ্জের পূর্বাচলের পাঁচ নম্বর সেক্টরের একটি জলাধার থেকে ২১টি ব্যাগে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে,৬২টি এসএমজি বা সাব মেশিনগান, দু’টি রকেট লঞ্চার, দু’টি ওয়াকিটকি, পাঁচটি সাত পয়েন্ট ৬২ বোরের পিস্তল,  ৪৯টি রকেট লঞ্চার প্রজেক্টর, ৪২টি হ্যান্ড গ্রেনেড, ৪৪টি এসএমজির ম্যাগাজিন, বিপুল পরিমাণ টাইমফিউজ, ইগনাইটার ও গুলি। শরীফ নামে একজনকে গ্রেফতার করে এসব অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানায় পুলিশ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here