জনতার নিউজ

রিজার্ভের অর্থ চুরিতে বিস্মিত অর্থমন্ত্রী

রিজার্ভ থেকে অর্থ চুরির বিষয়ে কিছুই জানেন না অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এ সম্পর্কে এখনো তাকে কিছু জানায় নি বাংলাদেশ ব্যাংক। এজন্য তিনি বিস্ময় প্রকাশ করেছেন। কিন্তু কোন মন্তব্য করতে রাজি হননি। ঢাকা সফররত বিশ্বব্যাংকের এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট এনেটি ডিক্সনের সঙ্গে বৈঠকের পর সোমবার সাংবাদিকদের কাছে তিনি এ বিস্ময়ের কথা জানান। হেয়ার রোডস্থ অর্থমন্ত্রীর সরকারি বাস বভনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

অর্থমন্ত্রী বলেন, এ বিষয়টি একেবারে ‘আনইউজুয়াল’। আমি এ বিষয়ে এখনো কিছু জানি না। আমাকে এখনো কিছু জানানো হয়নি। তাই এ বিষয়ে এখনই কোন মন্তব্য করতে চাইনা। তবে বিষয়টা একেবারেই নতুন এবং আনইউজুয়াল।

এদিকে অর্থমন্ত্রীর দফতরের একটি সূত্র জানায়, গণমাধ্যমে এ ধরনের সংবাদ পড়ার পর তিনি ক্ষুদ্ধ হয়েছেন। বাংলাদেশ ব্যাংক কেন তাকে জানালো না তিনি সে প্রশ্নও রেখেছেন। এ ধরনের উদ্বেগজনক ঘটনা বাংলাদেশ ব্যাংক কেন অর্থমন্ত্রীকে জানালো না এ ব্যাপারে সোমবারই তিনি ব্যাংকিং সচিবের সঙ্গে কথা বলেছেন।

উল্লেখ্য, দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক সম্প্রতি শিকার হয়েছে হ্যাকিংয়ের। আর তাতে চলে গেছে রিজার্ভের ১০ হাজার কোটি মার্কিন ডলার সমপরিমাণ অর্থ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here