J News
রাব্বী নতুন করে মামলা করলে গ্রহণের নির্দেশ

পুলিশের নির্যাতনের শিকার বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বী সাময়িক বরখাস্ত এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে নতুন করে মামলা করলে তা গ্রহণের জন্য মোহম্মদপুর থানার ওসি অথবা ঢাকার চিফ মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এই আদেশ দেয়।

বেঞ্চের অপর বিচারপতিরা হলেন-বিচারপতি নাজমুন আর সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

গত ৯ জানুয়ারি রাতে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকেরকর্মকর্তা রাব্বীকে আটক করে পুলিশ। পরে তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে এসআই মাসুদ শিকদার অর্থ আদায়ের চেষ্টা করেন বলে অভিযোগ পাওয়া যায়।

১১ জানুয়ারি ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ করেন রাব্বী। সেই লিখিত অভিযোগই এজাহার হিসেবে নিতে থানাকে নির্দেশ দেয় হাইকোর্ট। একই সঙ্গে রাব্বীকে ‘বেআইনি’ নির্যাতন কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

আদালতের নির্দেশনা অনুযায়ী রিট আবেদনকারীরা পরদিন মামলার এজাহার করার জন্য মোহাম্মদপুর থানায় গেলে হাইকোর্টের আদেশের অনুলিপি না পাওয়ায় কথা জানিয়ে  মামলা নথিভুক্ত করেনি থানা।

এরপর রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে গেলে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে দেন। একই বিষয়টি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়া হয়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here